Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘নির্বোধের মতো আচরণ করলে অনুশোচনা সৃষ্টিকারী জবাব হবে’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১০:৩৬ এএম

ইরান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, দেশটির ভেনিজুয়েলাগামী জাহাজ চলাচলে আমেরিকার পক্ষ থেকে বিঘ্ন সৃষ্টি করা হলে তা হবে আন্তর্জাতিক আইনের সুস্পষ্ট লঙ্ঘন যা বিশ্ব শান্তি ও নিরাপত্তাকে বিপদাপন্ন করবে। মস্কোয় নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত কাজেম জালালি মঙ্গলবার রুশ ভাষায় প্রকাশিত একটি টুইটার বার্তায় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ভেনিজুয়েলাগামী ইরানের কয়েকটি তেল ট্যাংকারের গতিপথে বিঘ্ন সৃষ্টি করার জন্য আমেরিকা ক্যারিবিয়ান সাগরে নৌবাহিনী পাঠিয়েছে বলে গণমাধ্যমে যে খবর বেরিয়েছে সেদিকে ইঙ্গিত করে জালালি এ সতর্কবাণী উচ্চারণ করেন।

তিনি বলেন, দু’টি দেশের মধ্যে স্বাধীনভাবে বাণিজ্য করার যে আন্তর্জাতিক আইন রয়েছে তা রক্ষা করেই ভেনিজুয়েলার উদ্দেশ্যে ইরানি তেল ট্যাংকারগুলো এগিয়ে যাচ্ছে।

রাশিয়ায় নিযুক্ত ইরানি রাষ্ট্রদূত সতর্ক করে দিয়ে বলেন, তার দেশ এ পর্যন্ত বহুবার প্রমাণ করেছে জাতীয় স্বার্থ রক্ষা করার ক্ষেত্রে ইরান বদ্ধপরিকর। কাজেই আন্তর্জাতিক পানিসীমায় ইরানি তেল ট্যাংকার ও জাহাজের সঙ্গে যেকোনো নির্বোধ আচরণ করলে এর হোতাদের বিরুদ্ধে তেহরানের জবাব অনুশোচনা সৃষ্টিকারী হবে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • MD. Mohsin uddin kanon ২০ মে, ২০২০, ৩:৩৪ পিএম says : 0
    Insallah go ahead. Allah help you. We are with you.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ