Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে করোনা উপসর্গে মুক্তিযোদ্ধা ও নারীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ২:০৫ পিএম

প্রতিদিনই হাসপাতালে আসছেন রোগী। এদের বেশির ভাগই জ্বর-সর্দি, কাঁসি, মাথা ব্যথাসহ করোনা উপসর্গের। তবে কারো কারো পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে।
জানা যায়, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল (শেবাচিম) কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) দিনগত রাত ও শুক্রবার (১৫ মে) ভোরে হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

হাসপাতালের প্রশাসনিক শাখা সূত্রে জানা গেছে, ভোলার চরফ্যাশন থেকে আসা এক নারী গত ৯ মে সকালে করোনা উপসর্গ নিয়ে শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হন। এরপর গত ১৪ মে দিনগত রাত সোয়া ১১ টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে মৃত্যুর আগে তার নমুনা পরীক্ষা করা হলে রিপোর্টে করোনা নেগেটিভ আসে।

অপরদিকে বরগুনার বামনা উপজেলার বাসিন্দা ৭২ বছরের এক বৃদ্ধ (মুক্তিযোদ্ধা) শুক্রবার ভোর ৪টা ১০ মিনিটে শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে মৃত্যু হয়। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতালের মেডিসিন-৩ ইউনিটে তাকে ভর্তি করা হয়। তবে তার শরীরে করোনার উপসর্গ থাকায় সেখান থেকে করোনা ওয়ার্ডে পাঠানো হয়। তার নমুনা সংগ্রহ করে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের আরটি পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

বরিশাল জেলায় এ পর্যন্ত ২৫ জন নারী ও ৪৬ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে শূন্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত সাতজন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ৫১ জন, ৫০ থেকে তার ঊর্ধ্বে ১৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ