Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চলে গেলেন রক এন্ড রোল কিংবদন্তী লিটল রিচার্ড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ৯:৫১ এএম

কিংবদন্তীতুল্য রক এন্ড রোল গায়ক লিটল রিচার্ড ৮৭ বছর বয়সে মারা গেছেন বলে তার পরিবার নিশ্চিত করেছে।

তার পরিবারের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, শনিবার টেনেসির টালাহোমায় নিজ বাড়িতে তিনি মারা যান।

১৯৫৮ সালে পাওয়া এই শিল্পীর ‘গুড গলি মিস মলি’ গানটি টপ চার্টে স্থান পায়। ‘টুটি ফ্রুটি’ ও ‘লং টল স্যালি’ গান দুটিসহ তার অনেক গান ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

দ্য বিটলস, এল্টন জন ও এলভিস প্রেসলি মতো জনপ্রিয় ও বিখ্যাত গায়ক, ব্যান্ড ছাড়া অনেক রক গায়ক তাদের ওপর লিটল রিচার্ডের প্রভাবের কথা জানিয়েছেন।

১৯৮৬ সালে রক এন্ড রোল হল অব ফেইমে স্থান পান এই গায়ক।

স্বকীয় গায়কী ও কেতাদুরস্ত পোশাকের জন্য পরিচিতি পাওয়া এই গায়ক ১৯৫০-র দশকে একজন হিট শিল্পী হিসেবে আভির্ভূত হন। বিশ্বব্যাপী তার তিন কোটিরও বেশি রেকর্ড বিক্রি হয়েছে।

রিচার্ডের মৃত্যুর খবর পাওয়ার পর তার প্রতি শ্রদ্ধা জানিয়ে বিটলসের সাবেক ড্রামার স্যার রিঙ্গো স্টার এক টুইটে বলেন, “লিটল রিচার্ডের মঙ্গল করুন খোদা, আমার সর্বকালের অন্যতম সংগীত আদর্শ।”

তার সংগীত ‘কালজয়ী’ বলে মন্তব্য করেছেন বিচ বয়েসের ব্রায়ান উইলসন।

রিচার্ডের বেইস গিটারিস্ট চার্লস গ্লেন সেলিব্রেটি নিউজ ওয়েবসাইট টিএমজেডকে জানিয়েছেন, দুই মাস অসুস্থ থাকার পর এই সংগীত শিল্পী তার নিজ বাড়িতে মারা গেছেন। এ সময় তার ভাই, বোন ও ছেলে তার পাশেই ছিলেন বলে জানিয়েছেন তিনি।

রিচার্ড ১৯৩২ সালে জর্জিয়ায় জন্মগ্রহণ করেছিলেন। তার মূল নাম রিচার্ড ওয়েন পেনিম্যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ