Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুই সন্ত্রাসী গ্রুপ ধ্বংস করেছে ইরানের গোয়েন্দা সংস্থা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১২:২৭ পিএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানের গোয়েন্দা মন্ত্রণালয় জানিয়েছে, দেশের পশ্চিম ও উত্তর-পশ্চিমাঞ্চলে দুটি সন্ত্রাসী গ্রুপ ধ্বংস করা হয়েছে। মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ জানিয়েছে, বেশ কিছুদিন ধরে পর্যবেক্ষণের পর ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি সেখানে অভিযান চালায় এবং এতে দুটি সন্ত্রাসী গোষ্ঠী ধ্বংস হয়। এসব সন্ত্রাসী প্রতিবেশী দেশ থেকে ইরানে প্রবেশ করেছিল এবং তারা ইরানের ভেতরে সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছিল।

গোয়েন্দা মন্ত্রণালয় জানিয়েছে, অভিযানের সময় ১৬ সন্ত্রাসীকে আটক করা হয় এবং দুটি কালাশনিকভ রাইফেল, একটি পিস্তল, দুটি গ্রেনেড, সাতটি ম্যাগজিন ও ২৪০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গোয়েন্দা মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগের রিপোর্টে আরো বলা হয়েছে, সন্ত্রাসী গোষ্ঠীর প্রধান হচ্ছে একটি আরব প্রতিক্রিয়াশীল রাষ্ট্র সমর্থিত নেতা এবং তার তৎপরতা মূলত ইউরোপভিত্তিক। আটক সন্ত্রাসীদের অনেকেই ইরানের পশ্চিমাঞ্চলের অসহায় সাধারণ জনগণকে হত্যা করে এবং খুচরা বিক্রেতা ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজি করতো। ইরানের পশ্চিমাঞ্চলীয় কুর্দিস্তান প্রদেশে পরিচালিত অভিযানে বেশ কয়েকজন সন্ত্রাসী নিহত হয়েছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ