Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

হিন্দু বৃদ্ধার সৎকারে মুসলিমরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১২:০৩ এএম

ভারতের পশ্চিমবঙ্গের হাওড়ার উলুবেড়িয়া পৌরসভায় ব্রেন টিউমারে আক্রান্ত এক বৃদ্ধ নারী মারা যাওয়ার পর করোনা আতঙ্কে স্বজনরা তার সৎকারে অনীহা প্রকাশ করায় প্রতিবেশি মুসলিমরা এগিয়ে এসে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন। করোনা-আতঙ্কে সেই লাশ সৎকারের অনুমতি দিচ্ছিলেন না উলুবেড়িয়া পৌরসভার কয়েকটি ওয়ার্ডের শ্মশান কর্তৃপক্ষ। এ নিয়ে বিপদে পড়ে যান মৃত বৃদ্ধার ছেলে। লকডাউনে আত্মীয়রাও আসতে পারছিলেন না। এমন পরিস্থিতিতে তিনি পাশে পেয়ে যান প্রতিবেশি কয়েকজন মুসলিমকে। তারাই শেষ পর্যন্ত বয়ে নিয়ে যান লাশ। হাওড়ার উলুবেড়িয়া পৌরসভার ২২ নম্বর ওয়ার্ডের কাঠ ব্যবসায়ী রবীন্দ্রনাথ পাল (৬২) বাগনান এলাকার বাসিন্দা। ব্যবসা স‚ত্রে স্ত্রী-ছেলেকে নিয়ে উলুবেড়িয়ার সিজবেড়িয়ায় থাকতেন তিনি। দীর্ঘদিন ধরে ব্রেন টিউমারে ভুগছিলেন রবীন্দ্রনাথ। শনিবার রাতে মারা যান তিনি। এবিপি।

 

 



 

Show all comments
  • Mohammad Sirajullah, M.D. ৬ মে, ২০২০, ১:৪৭ এএম says : 0
    Excellent work by a true Muslim. These people believe in quran "Lakum deenukum waliya deen".
    Total Reply(0) Reply
  • মুজিব ৬ মে, ২০২০, ৬:৫৬ এএম says : 0
    হিন্দু মুসলিম আমার বিষয়নয়। মানবতার স্বার্থেএগিয়ে যাওয়াটাইপ্রথম ধর্ম বলে মনে করি। উলোবেড়িয়ার মুসলমানদের ধন্যবাদ এগিয়ে আসার জন্য
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ