Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয়তাবাদী সমমনা জোটে যোগ দিয়েছে মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ৯:০০ পিএম

সরকার পতনে যুগপৎ আন্দোলনে অংশগ্রহণের লক্ষ্যে ড. ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বে ১১টি রাজনৈতিক দল জাতীয়তাবাদী সমমনা জোট গঠন করেছে। এই জোট গত ৩০ ডিসেম্বর যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি গণমিছিল বের করে। এবার এই জোটে যোগ দিয়েছে বাংলাদেশ মুসলিম লীগ। মঙ্গলবার (০৩ জানুয়ারি) জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ড. ফরিদুজ্জামান ফরহাদের কাছে দেয়া এক চিঠিতে এই যোগাদানের কথা জানানো হয়।

মুসলিম লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ব্যারিস্টার নাসিম খান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, দেশের রাজনৈতিক সঙ্কট নিরসনে নির্দলীয় তত্ত্বাবধায় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য বিএনপি ঘোষিত ১০ দফা ও রাষ্ট্র কাঠামো মেরামতের যে ২৭ দফা কর্মসূচি ঘোষণা করা হয়েছে। তার সমর্থনে গণতান্ত্রিক এই আন্দোলনে জাতীয়তাবাদী সমমনা জোটের সাথে মুসলিম লীগ রাজপথে থেকে যুগপৎ আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে ঐক্যবদ্ধভাবে কাজ করতে ইচ্ছুক। বাংলাদেশ মুসলিম লীগের কার্যকরী কমিটির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ