Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশকে সংঘাত ও অনিশ্চয়তার দিকে নিয়ে যাওয়া হচ্ছে বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৬:৪৭ পিএম

জনগণের প্রত্যাশাকে উপেক্ষা করে ও অধিকাংশ বিরোধী দলের দাবি দাওয়ার কথা কর্ণপাত না করে ক্ষমতাসীনরা পরিকল্পিত ও উদ্দেশ্যমূলক ভাবে দেশকে অস্থিতিশীলতা, সংঘাত ও চরম অনিশ্চয়তার দিকে নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মুসলিম লীগ নেতৃবৃন্দ। আজ শনিবার বাদ যোহর বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে দলের সাবেক সভাপতি, সাবেক এমপি অ্যাডভোকেট এ.এন.এম ইউসুফের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে আয়োজিত এক স্মরণ সভা ও দোয়া মাহফিলে দলীয় নেতৃবৃন্দ এসব কথা বলেন। আরও উপস্থিত ছিলেন, দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুড়ী, সহ-সভাপতি নজরুল ইসলাম ও অ্যাডভোকেট আফতাব হোসেন মোল্লা, অতি: মহাসচিব কাফী কাজী, সাংগঠনিক সম্পাদক খান আসাদ, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবু সাঈদ মোল্লা, ইঞ্জি: ওসমান গনী, আব্দুল খালেক, মো. মামুন।

নেতৃবৃন্দ বলেন, ১৯৯৬ সালে আন্দোলনের মাধ্যমে অর্জিত নিজেদেরই প্রস্তাবিত তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাটি ক্ষমতাসীনরা, ২০১১ সালে বাতিল করে দিয়ে দেশের রাজনৈতিক পরিবেশকে অস্থিতিশীল করে তুলেছে। যার এখনো কোন রাজনৈতিক সমাধান বের হয়নি। ক্ষমতাসীন সরকারের অধীনে অনুষ্ঠিত দশম ও একাদশ সংসদ নির্বাচন দুটি দেশীয় এবং আন্তর্জাতিক মহলে শুধু অগ্রহণযোগ্য ও প্রশ্নবিদ্ধই হয়নি বরং সম্পর্ণ ইলেকশন সিস্টেম ও গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থাকেই নতুন সঙ্কটে ফেলে দিয়েছে। এমতাবস্থায় নির্বাচন কমিশনকে ক্ষমতাসীনদের ক্ষমতার দাপটে প্রায়ই অসহায় হয়ে পড়তে দেখা যাচ্ছে। তারাও স্বাধীন ভাবে কাজ করতে পারছে না। বাংলাদেশের সিংহভাগ জনগণ বিশ্বাস করে বর্তমান প্রেক্ষাপটে ক্ষমতাসীন দলের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অসম্ভব। জনগণের বিশ্বাসের সাথে একমত হয়ে বিরোধী দলগুলোর সংসদ ভেঙে দিয়ে -নিরপেক্ষ নির্বাচন কালীন সরকার ব্যবস্থা প্রবর্তনের দাবিকে ক্ষমতাসীনরা ধারাবাহিকভাবে অবজ্ঞা ও উপেক্ষা করে, দেশকে আজ এক চরম অনিশ্চয়তা ও ভয়াবহ সংঘাতের পর্যায়ে নিয়ে যাচ্ছে। বিভিন্ন আভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সঙ্কটে সকলেই যখন ৭৪এর মত আরো একটি দুর্ভিক্ষের মুখোমুখি হওয়ার আশঙ্কায় আশঙ্কিত। দ্রব্যমূল্যের ভয়াবহ লাগামহীন ঊর্ধ্বগতিতে জনজীবন বিপর্যস্ত। সার্বিক পরিস্থিতি বিবেচনায় মুসলিম লীগ নেতৃবৃন্দ ক্ষমতাসীনদের নিকট, অনতিবিলম্বে সংবিধান সংশোধন করে গ্রহণযোগ্য নির্বাচনকালীন সরকার ব্যবস্থা প্রবর্তনের জোর দাবি জানান। সভা শেষে অ্যাডভোকেট এ.এন.এম ইউসুফের স্মৃতিচারণ পূর্বক তার রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ