Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাঁচানো গেল না উশু খেলোয়াড় ওবায়দুল্লাহকে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ৬:১৩ পিএম

শেষ পর্যন্ত বাঁচানো গেল না উশু খেলোয়াড় ওবায়দুল্লাহকে। দীর্ঘ দেড় বছর চিকিৎসাধীন থাকার পর মঙ্গলবার রাতে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন তিনি (ইন্না লিলাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বাংলাদেশ উশু ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন জানান, ২০১৮ সালের ১৬ ডিসেম্বর জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) জিমন্যাসিয়ামে একটি অনিবন্ধিত ক্লাবের হয়ে অনুশীলনের সময় গুরুতর আহত হয়েছিলেন ওবায়দুল্লাহ। তখন কোচ মেসবাহ উদ্দিনের শাওলিন উশু ফাইটার স্কুলের পক্ষে অনুশীলন করার সময় ঘাড়ে আঘাত পেয়ে পক্ষাঘাতগ্রস্থ হয়ে পড়েন ওবায়দুল্লাহ। তার ঘাড়ের রগ ছিড়ে প্যারালাইসিস হয়ে যায়। কয়েকটি হাসপাতালে নিয়ে তার ঘাড়ে চারবার অস্ত্রোপচার করা হলেও তাকে সুস্থ্য করা সম্ভব হয়নি। দীর্ঘ ১৮ মাস অসুস্থ থাকার পর অবশেষে মৃত্যুর কাছে হার মানেন তিনি।

২৩ বছর বয়সী উশু খেলোয়াড় ওবায়দুল্লাহর বাড়ি জামালপুরে। মঙ্গলবার রাতেই লাশ নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়। ওবায়দুল্লাহর মৃত্যুতে উশু ফেডারেশন গভীর শোক প্রকাশ করেছে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।

এনএসসির জিমন্যাসিয়ামে অনিবন্ধিত কোন ক্লাবকে যেন কর্তৃপক্ষ উশু অনুশীলন করতে না দেয় তার ব্যবস্থা নেয়ার অনুরোধ করেছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক দুলাল হোসেন। তিনি বলেন,‘উশু পুরোপুর শরীরী খেলা। এখানে আহত হওয়ার ঝুঁকি বেশি। তাই জাতীয় ক্রীড়া পরিষদের কাছে আবেদন করেছি যাতে ফেডারেশনের অনিবন্ধিত কোন ক্লাবকে তাদের জিমন্যাসিয়ামে অনুশীলনের অনুমতি না দেয়। আমরা আগামীতে উশু খেলোয়াড়দের জীবন বীমার অধীনে আনার পরিকল্পনাও করছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উশু

৩১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ