Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইরানে মদপানে ৬০০ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩ হাজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১:১০ পিএম

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানে সবচেয়ে বেশি ছোবল বসিয়েছে করোনাভাইরাস। করোনাভাইরাসে কাঁপছে বিশ্ব। এর থেকে মুক্তিতে গবেষণা চলছে বিশ্বজুড়ে। এর বাইরেও অনেকে বিভিন্ন গুজবে খুঁজছে মুক্তি। কিন্তু অজ্ঞতাবশত করোনা থেকে মুক্তি পেতে মদ্যপান করে প্রাণ গেল ৬০০ জনের। হাসপাতালে ভর্তি প্রায় ৩ হাজার জন। গতকাল মঙ্গলবার (৭ এপ্রিল) এমনটাই জানিয়েছেন ইরানের জুডিসিয়াল প্রবক্তা গোলাম হোসেন ইসমাইলি।

তিনি বলেন, সংখ্যাটি খুব বেশি এবং আমাদের প্রত্যাশার বাইরে। অ্যালকোহল সেবন নিরাময় নয়, এটা মারাত্মক হতে পারে। এর সঙ্গে জড়িত প্রচুর লোককে গ্রেফতার করা হয়েছে। এতগুলো মানুষের মৃত্যু ও অপরাধমূলক কাজের জন্য তাদের অবশ্যই জবাবদিহি করতে হবে।

করোনা থেকে অ্যালকোহলে মুক্তি হতে পারে। এই বিশ্বাসেই উচ্চ ঘনত্বযুক্ত অ্যালকোহল পান করেন কয়েক হাজার মানুষ। যার ফলে প্রাণ গেছে ৬০০ জনের। মৃত্যুর সঙ্গে লড়াই করছেন আরও তিন হাজার জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় ৭ হাজার ৩৭১ জনের মৃত্যু হয়েছে। যা এ যাবৎ বিশ্বজুড়ে একদিনে সর্বোচ্ছ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮২ হাজার ২৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৫৫৪ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছে ১৪ লাখ ৩০ হাজার ৫৯০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৩ লাখ ১ হাজার ৯৪০ জন।



 

Show all comments
  • Md Nomankhan ৮ এপ্রিল, ২০২০, ২:৩৪ পিএম says : 0
    কে karivan
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ