Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দেবহাটায় চালের দাম বৃদ্ধির ঘটনায় দুই ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৬:২৮ পিএম

সাতক্ষীরার দেবহাটায় কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে চালের বাজার অস্থিতিশীল করে দাম বৃদ্ধির ঘটনায় দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। বৃহষ্পতিবার (১৯ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন মোবাইল কোর্টে বিশ হাজার টাকা করে মোট চল্লিশ হাজার টাকা জরিমানা করেন। ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর ৫৩ ধারামতে তাদেরকে এই জরিমানা করা হয়।
অসাধু ব্যবসায়ীরা হলেন, দেবহাটার সখিপুর বাজারের নজরুল ইসলাম (৫০) ও বাবুর আলী (৫৮) ।
এই ব্যবসায়ীরা বাজারে প্রকারভেদে বস্তা প্রতি চালের দাম এক’শ থেকে তিন’শ টাকা পর্যন্ত বৃদ্ধি এবং কেজি প্রতি চালের দাম ৩ টাকা থেকে ১৪ টাকা পর্যন্ত বৃদ্ধি করেছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন জানান, চালের বাজার স্থিতিশীল রাখতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। প্রাথমিক পর্যায়ে দুই চাল ব্যবসায়ীকে চল্লিশ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। তিনি বলেন, যারা করোনা ভাইরাসকে ইস্যু বানিয়ে চালের বাজার অস্থিতিশীল করে তুলবে তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনাসহ শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ