Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে ২ ইটভাটাকে জরিমানা

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০১ এএম

রাজবাড়ীর কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নে দুটি ইটভাটাকে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত।
দন্ডপ্রাপ্ত ইটভাটা দুটি হলো কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের পবন পাঁচবাড়িয়া গ্রামের মেসার্স এএমএল ইটভাটা ও শিকজান গ্রামের মেসার্স এমএফবি ইটভাটা। গত সোমবার দুপুরে ওই অভিযান পরিচালনা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ীর সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম জানান, মেসার্স এএমএল ইটভাটায় নির্বিচারে কাঠ পোড়ানো হচ্ছিলো। এমনকি ইটভাটায় অনুমোদনহীন করাতকল স্থাপন করা হয়েছিলো। এ কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৩ ধারায় একলাখ টাকা জরিমানা করা হয়। ইটভাটার ম্যানেজার শাহিনুল ইসলাম জরিমানার টাকা পরিশোধ করেছেন। এছাড়া মেসার্স এমএফবি ইটভাটায়ও অবাধে কাঠ পোড়ানো হচ্ছিলো। এই ভাটাকেও এক লাখ জরিমানা করা হয়। ইটভাটার ম্যানেজার টগর শেখ একলাখ টাকা পরিশোধ করেছেন। এ সময় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আশরাফ আলীসহ আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ