Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিষে হাঁসের মৃত্যু

ধামইরহাট (নওগাঁ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বোরো ধান ক্ষেতে দানাদার বিষ খেয়ে ১৭১টি খাকী ক্যাম্বেল জাতের পাতিহাঁস মারা গেছে। এতে কৃষক আব্দুল আজিজের প্রায় ৪০ হাজার টাকা ক্ষতি হয়েছে।
জানা যায়, উপজেলার ধামইরহাট ইউনিয়নের অন্তর্গত পিড়লডাঙ্গা গ্রামের পশ্চিম মাঠে হাটনগর গ্রামের মো. এমরান আলী তার বোরো জমিতে গত সোমবার দুপুরে দানাদার বিষ ছিটিয়ে দেয়। বিষ দেয়ার সামান্য পরে গ্রামের মো.আব্দুল আজিজের প্রায় ২ শ’ টি খাকি ক্যাম্বেল জাতের পাতিহাঁস ওই জমিতে যায়। ক্ষেতে যাওয়ার পরপরই হাঁসগুলো মরতে শুরু করে। এক পর্যায়ে ঘটনাস্থলে ১৭১টি হাঁস মারা যায়। বাকিগুলোকে ভ্যাকসিক দিয়ে সুস্থ্য করার চেষ্টা চলছিল।
এ ব্যাপারে কৃষক আব্দুল আজিজ বলেন, তার বাড়ি থেকে মাত্র প্রায় ৪ শ' মিটার দূরে ওই বোরো ক্ষেত। জমির মালিক কিছু না জানিয়ে দুপুরে ক্ষেতে বিষ প্রয়োগ করে। এতে তার হাঁসগুলো বিষ খেয়ে মারা যায়। কৃষক আজিজ হাঁসগুলো ভ্যানযোগে ক্ষতিপূরণের আশায় উপজেলা সদরে প্রশাসনের নিকট নিয়ে এসেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ