Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমিরাতের শাসকের সঙ্গে সম্পর্ক রাখতে চান না রানি এলিজাবেথ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ৫:৩০ পিএম

দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের বিরুদ্ধে দুই মেয়েকে অপহরণ ও স্ত্রীকে অত্যাচারের অভিযোগের সত্যতা পাওয়ায় তার সঙ্গে আর সম্পর্ক রাখতে চাইছেন না ব্রিটিশ রানী এলিজাবেথ। এমনটি জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দ্য ডেইলি স্টার।

গত বৃহস্পতিবার তথ্য অনুসন্ধানী সিরিজ রায়ে ব্রিটিশ আদালত দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সাবেক স্ত্রী প্রিন্সেস হায়া বিনতে আল-হুসেনের একগাদা অভিযোগের সত্যতা পাওয়ার কথা জানায়। আর এরপরেই গণমাধ্যমে প্রশ্নের মুখে পড়ে ব্রিটিশ রানী এলিজাবেথ এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সুসম্পর্কের বিষয়টি।
প্রতিবেদনে বলা হয়েছে, ঘনিষ্ঠ সম্পর্কের কারণে প্রতি বছরই দুবাই শাসকের কাছ থেকে ঘোড়াসহ বেশ কিছু উপহার পেতেন ব্রিটিশ রানী এলিজাবেথ। কিন্তু অভিযোগের সত্যতা পাওয়ার পর রানী এলিজাবেথ দুবাইয়ের শাসকের সঙ্গে দূরত্ব বজায় রেখে চলার চেষ্টা করছেন। এছাড়া ধারণা করা হচ্ছে, রানী এলিজাবেথ দুবাইয়ের শাসকের সঙ্গে জনসম্মুখে আর কোন ছবি তুলতেও রাজি হবেন না।
দুবাই শাসকের বিরুদ্ধে তার সাবেক স্ত্রীর অভিযোগের সত্যতা পাওয়ায় যুক্তরাজ্য-আরব আমিরাত সম্পর্কে প্রভাব পড়বে বলেও ধারণা করা হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক নিয়ে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব বলেন, কোন সমাপ্তিতে যাওয়ার আগে আমরা এই রায় খুব গভীরভাবে পর্যবেক্ষণ করবো।



 

Show all comments
  • afsar shikder ৮ মার্চ, ২০২০, ১২:০৫ এএম says : 0
    Thank you H.M.Queen Elizabeth of United Kingdom of Great Britain.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলিজাবেথ

১১ সেপ্টেম্বর, ২০২২
১১ সেপ্টেম্বর, ২০২২
১০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ