Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতকে গুঁড়িয়ে কিউইদের লিড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

দিনের প্রথম সেশনেই অলআউট ভারত। নিউজিল্যান্ডের পেসারদের সামনে প্রথম ইনিংসে গুটিয়ে গেছে তারা মাত্র ১৬৫ রানে। ওয়েলিংটন টেস্টে সফরকারীদের গুঁড়িয়ে দেওয়ার পর ব্যাটিংয়েও ভালো অবস্থানে কিউইরা।
বৃষ্টিতে প্রথম দিনে এক সেশন খেলাই হয়নি। সেটা পুষিয়ে দিতে গতকাল খেলা হওয়ার কথা ছিল ৯৮ ওভার। যদিও আলোর স্বল্পতায় হয়েছে ৮৪.২ ওভার। এরপরও দুই দিন মিলিয়ে পতন হয়েছে ১৫ উইকেটের। ভারত অলআউট হওয়ার পর নিউজিল্যান্ড হারিয়েছে ৫ উইকেট। পরশু অভিষিক্ত কাইল জেমিসনের তোপে ৫ উইকেটে ১২২ রান করতে পেরেছিল ভারত। দ্বিতীয় দিনে জ্বলে ওঠেন টিম সাউদি। তার গতিঝড়ে ১৬৫ রানে শেষ সফরকারীরেদ প্রথম ইনিংস। দিনের শুরুতে ঋষভ পান্ত (১৯) ফেরেন রান আউটের শিকার হয়ে। নাইটওয়াচম্যান রবিচন্দ্রন অশ্বিন প্রথম বলেই আউট। একপ্রান্ত আগলে রেখে আশা দেখানো অজিঙ্কা রাহানে ৪৬ রানে ফিরলে ভারতের অলআউট হওয়াটা সময়ের অপেক্ষা হয়ে দাঁড়ায়। কিন্তু মোহাম্মদ সামি ২০ বলে ২১ রান করায় ব্যাটিংয়ে নামতে কিছুটা দেরি হয়েছে নিউজিল্যান্ডের। জেমিসন ৩৯ রান খরচায় ৪ উইকেট, সাউদির ৪ উইকেট নিতে খরচ করেছেন ৪৯ রান।

ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের শুরু ভালো ছিল না। ২৬ রান তারা হারায় ওপেনার টম ল্যাথামকে (১১)। ওই ধাক্কা কাটিয়ে দাঁড়িয়ে যান উইলিয়ামসন-টম ব্লান্ডেল। ভালো ইনিংসের সম্ভাবনা জাগিয়েও ব্লান্ডেল ফেরেন ৩০ করে। পরের সময়টা রস টেইলর ও উইলিয়ামসনের। দলের দুই সেরা ব্যাটসম্যান তৃতীয় উইকেটে গড়েন ৯৩ রানের জুটি। কিউই অধিনায়কের পর হাফসেঞ্চুরির পথে হাঁটছিলেন টেইলর। কিন্তু পারেননি, ৪৪ রানে থামেন তিনি। উইলিয়ামসন পাচ্ছিলেন সেঞ্চুরির সুবাসও। যদিও একটুর জন্য হয়নি। ৮৯ রানে মোহাম্মদ শামির শিকারে পরিণত হলে হতাশা নিয়ে ফিরতে হয় প্যাভিলিয়নে। ১৫৩ বলের ইনিংসটি তিনি সাজান ১১ বাউন্ডারিতে। হেনরি নিকোলস ভালো শুরু পেলেও আউট হয়ে যান ১৭ রানে। এরপর আলোর স্বল্পতায় দিনের শেষ ঘোষণার সময় অপরাজিত থাকেন বিজে ওয়াটলিং (১৪*) ও কলিন ডি গ্র্যান্ডহোম (৪*)। ভারতের সবচেয়ে সফল বোলার ইশান্ত শর্মা। এই পেসার ৩১ রান দিয়ে নেন ৩ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাটিং

২২ ডিসেম্বর, ২০২১
২১ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ