Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি কৃষকের ভারতে মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩৫ পিএম

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি কৃষক সোলাইমান মোল্লা ভারতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির ৪৭ ব্যাটালিয়ন কুষ্টিয়ার অধিনায়ক লে. কর্নেল রফিকুল আলম।

মৃত সোলাইমান মোল্লা কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মরারপাড়া গ্রামের শাহাদত মোল্লার ছেলে।

রফিকুল আলম জানান, শুক্রবার দুপুরে ভারতে চিকিৎসাধীন অবস্থায় সোলাইমান মোল্লা মারা যান। বিএসএফ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তার লাশ দেশে নিয়ে আসার জন্য বিএসএফের সাথে যোগাযোগ করা হচ্ছে।

৪ ফেব্রুয়ারি ছলিমের চর সীমান্তে এলাকায় ১৫৭/২(এস) সীমান্ত পিলার সংলগ্ন বাংলাদেশি ভূখন্ডে কৃষক সোলাইমান মোল্লা, রুবেল ও সাহাবুল নিজ জমিতে সরিষা কাটছিলেন। এ সময় ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার মুরাদপুর ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে। এতে সোলাইমান মোল্লা পায়ে গুলিবিদ্ধ হয়। অপর কৃষকরা পালিয়ে যান।

পরে গুলিবিদ্ধ কৃষক সোলাইমান মোল্লাকে ধরে নিয়ে যায় বিএসএফ। পরে তাকে ভারতের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ