Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার কাকের মাংসের বিরিয়ানি; আটক ২

পোস্টম্যান ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৩:২০ পিএম

এবার মুরগির মাংসের সঙ্গে কাকের মাংস মিশিয়ে বিরিয়ানি বিক্রির ঘটনায় দু’জনকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে ১৫০ মৃত পাখিও উদ্ধার করা হয়েছে। এরপর পাঠিয়ে দেয়া হয়েছে জেলে। ভারতের তামিলনাড়ুর রামেশ্বরমের ঘটনা এটি। পুলিশের জেরায় উঠে এসেছে আরও চাঞ্চল্যকর তথ্য। প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া খবরে বলা হয়েছে, বহুদিন ধরেই মুরগির মাংসের নামে কাকের মাংস বিক্রি করে আসছিলেন তারা। খবর প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার

রামেশ্বরম মন্দিরের শহর বলে পরিচিত। বহু পুণ্যার্থী সেখানে তীর্থযাত্রায় যান। সম্প্রতি এই তীর্থযাত্রীরা যখন একটি মন্দিরে পূর্বপুরুষের স্মরণে কাকদের খাবার খাওয়াচ্ছিলেন, তখন দেখেন খাবার খেয়ে এক এক করে অসংখ্য কাক মারা যাচ্ছে।

সন্দেহ শুরু এখান থেকেই। তারা বিষয়টি পুলিশকে জানিয়েছেন। শুরু হয় তদন্ত। দেখা গেছে, খাবারের মধ্যে বিষ মেশানো ছিল। আর এসব মরা কাকের মাংস দিয়েই বিরিয়ানি রান্না করে মুরগির মাংস বলে খাওয়ানো হচ্ছিল ক্রেতাদের।

২০১৮ সালে চেন্নাইতেও এমন ঘটনা ধরা পড়েছিল। তখন দেশটির নিরাপদ খাদ্য অধিদফতর দেখেছিল, যোধপুর থেকে এক হাজার কিলোগ্রাম মাংস আসছে ট্রেনযোগে। সেই মাংসের ভেতর কাকের দীর্ঘ লেজ দেখার পরেই লোকজনের সন্দেহ হয়েছিল।

যদিও এ মামলার এখনও নিষ্পত্তি হয়নি। এছাড়া, ২০১৬ সালে মুম্বাইয়েও রাস্তার কুকুর ধরে হত্যা করে সেই মাংস বিক্রি করতে দেখা গেছে।



 

Show all comments
  • ash ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৫২ পিএম says : 0
    POOR INDIAN !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ