Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুবাইয়ের বুর্জ খলিফার মাথায় বজ্রপাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১:১৩ পিএম

বিশ্বের সবচেয়ে উঁচু বিল্ডিং দুবাইয়ের বুর্জ খলিফা। পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা দুবাইয়ে ছুটে আসেন এই বুর্জ খলিফার টানে। তবে শুধু পর্যটক নয়, বিশ্বের এই সর্বোচ্চ বিল্ডিংয়ের টানে নেমে এল বজ্রপাতও। বুর্জ খলিফার ঠিক মাথায় বাজ পড়ল। আর এমনই একটি মুহূর্তের জন্য টানা সাত বছর ধরে অপেক্ষায় ছিলেন ফটোগ্রাফার জোহেব অঞ্জুম।

দুবাইয়ে গত শুক্রবার থেকে বৃষ্টি হচ্ছে। সাধারণত এই দৃশ্য সেখানে দেখা যায় না। তবে এবারে বৃষ্টির পরিমাণ অনেকটাই বেশি। শুক্রবার থেকে শুরু হওয়া বৃষ্টি গড়িয়েছে চলতি সপ্তাহেও। আর তাই দুবাইয়ের আকাশ কালো মেঘে ঢাকা। এই পরিস্থিতিতে বাজ পড়া খুবই সাধারণ ঘটনা। তবে বুর্জ খলিফার উপরে বাজ পড়লে তার আলাদা মাহাত্ম্য তো থাকবেই।

দুবাইয়েরই যুবক জোহাব অঞ্জুম গত সাত বছর ধরে এই দৃশ্য ক্যামেরাবন্দি করার চেষ্টায় ছিলেন। যখনই দুবাইয়ে এরকম বৃষ্টি হয়, তিনি বুর্জ-এর পাশে আস্তানা গড়েন। তারপর ঘণ্টার পর ঘণ্টা ক্যামেরা তাক করে বসে থাকেন। কিন্তু কোনওবারেই তিনি সফল হননি। এবার হলেন।

ঠিক যে মুহূর্তে বুর্জ খলিফার মাথায় বাজ পড়ল সেই মুহূর্ত ধরা পড়ল জোহাবের ভিডিওতে। ২৭২০ ফুট উঁচু বিল্ডিংয়ের মাথায় বাজ পড়ার এই দৃশ্য ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। অবশ্য জোহাবই একমাত্র নন, যিনি এই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন। দুবাইয়ের রাজা শেখ হামদানও তাঁর সোশ্যাল মিডিয়ায় এই বাজ পড়ার ছবি পোস্ট করেছেন।
তিনি বলেন, ‘ব্যাপারটা এমনই, যেন ঈশ্বর মুহূর্তটির পরিকল্পনা করেছিলেন। বিদ্যুৎ স্পর্শ করলো আইকনিক বুর্জ খলিফাকে। দারুণভাবে শুরু হল আমার ২০২০।’
‘গালফ নিউজ’ জানাচ্ছে, ১৯৯৬ সালের পর থেকে সব থেকে বেশি বৃষ্টির সাক্ষী হয়েছে সংযুক্ত আরব আমিরাত।



 

Show all comments
  • Dayal shil ১৬ জানুয়ারি, ২০২০, ১:৩৩ পিএম says : 0
    my god
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুবাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ