Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাঙ্গুলির সুর বদল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

মাত্র দুই দিন আগেই আইসিসির সিদ্ধান্ত উপেক্ষা করে চার জাতির ‘সুপার সিরিজ’ আয়োজনের হুঙ্কার দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। কিন্তু আইসিসির চাপে পরে দুই দিনের মাথায় সেই সিদ্ধান্ত থেকে সরে এলেন তিনি। পরিবর্তন হয়েছে তার সুর। জানিয়েছেন, সুপার সিরিজ আয়োজনের বিষয়টি এখনও নাকি প্রস্তাবের পর্যায় রয়েছে।

আইসিসিকে প্রতি বছর চার জাতির একটি সুপার সিরিজ খেলার প্রস্তাব দিয়েছিলেন বিসিসিআই সভাপতি। চার জাতির ভেতর তিন জাতিই হলো ক্রিকেটের বিগ থ্রি খ্যাত তিন মোড়ল-ভারত, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। চতুর্থ দেশটি নির্ধারণ করা হত লভ্যতার ভিত্তিতে। কিন্তু আইসিসি সেই প্রস্তাব একেবারেই নাকচ করে দেয়।

তবে আইসিসির সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে গাঙ্গুলি হুঙ্কার দিয়ে বলেছিলেন, আগামী ২০২১ সালেই হবে চার জাতির সেই সিরিজ যেখানে ভারতের সাথে থাকবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। ৪র্থ দেশ হিসেবে প্রথম সারির একটি দেশকে তারা আমন্ত্রণ জানাবে। কিন্তু দুই দিন পেরুতে না পেরুতেই সেই সিদ্ধান্ত থেকে সরে এলেন তিনি। গর্জন তর্জন বেমালুম ভুলে গিয়ে বললেন, ‘বিষয়টি এখনও প্রস্তাবের পর্যায়েই রয়েছে। আইসিসির কাছে আমরা প্রস্তাব করেছি। তবে আমরা আশাবাদী সিরিজটির অনুমতি আইসিসি দিবে।’ তবে আইসিসির প্রাথমিকভাবে সিরিজটির জন্য আপত্তি প্রকাশ করেছে। আইসিসির মতে, অক্টোবর-নভেম্বরে ক্রিকেটের নতুন সংস্করণ ‘দ্য হান্ড্রেড’-এর ড্রাফট অনুষ্ঠিত হবে। তার আগে হবে আইপিএল এবং বিগ ব্যাশ। সব মিলিয়ে সিরিজের জন্য সময় বের কর দুষ্কর বলে সিরিজটির জন্য তারা অনুমতি দিতে পারছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাঙ্গুলি

২৫ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ