Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জেনারেল হাজিযাদের মৃত্যুর খবর ভিত্তিহীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ৯:৫৫ এএম | আপডেট : ১০:০২ এএম, ২৪ ডিসেম্বর, ২০১৯

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি)-র অ্যারোস্পেস ডিভিশনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমির আলী হাজিযাদে শহীদ হয়েছেন সম্প্রতি এমন একটি গুজব ছড়ানো হয়েছে। এটাকে তাকে ভিত্তিহীন বলে নাকচ করে দিয়েছে আইআরজিসি।

রবিবার রাতে সিরিয়ার বিভিন্ন স্থানে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় জেনারেল হাজিযাদে শহীদ হয়েছেন বলে কোনো কোনো আরব সংবাদ সূত্র খবর দিয়েছিল। পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে দ্রুত সে গুজব ছড়িয়ে দেয়া হয়।

আইআরজিসি’র সংবাদ সংস্থা 'সেপাহ নিউজ' জানিয়েছে, জেনারেল হাজিযাদে’র শাহাদাতের খবরকে ভিত্তিহীন বলে নাকচ করে দিয়েছেন ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শারিফ।

তিনি বলেন, আমরা এর আগেও বলেছি, ইরানের শত্রুরা তাদের মনের অশুভ আকাঙ্ক্ষাগুলিকে গুজব আকারে ছড়িয়ে দেয়।

তিনি আরো বলেন, জেনারেল হাজিযাদে সম্পূর্ণ সুস্থ অবস্থায় সিরিয়ায় তার ওপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন।

আইআরজিসি'র মুখপাত্র বলেন, শত্রুদের এ অপচেষ্টার বিষয়টি আগে থেকে বিশ্ব জনমতের জানা থাকার কারণে তারা জেনারেল হাজিযাদে’র শাহাদাতের গুজবে কান দেয়নি।

জেনারেল শারিফ বলেন, আইআরজিসি'র প্রতিটি সদস্য শাহাদাতের আকাঙ্ক্ষা বুকে ধারণ করেন এবং শহীদ হয়ে যাওয়াকে গর্বের বিষয় বলে মনে করেন। তবে যারা গুজব ছড়ায় তারা এরপর কোনো খবর যাচাই না করে প্রচার করা থেকে বিরত থাকবে বলে আশা প্রকাশ করে জেনারেল শারিফ বলেন, এর ফলে তারাই হাসির পাত্র হওয়া থেকে রক্ষা পাবে।



 

Show all comments
  • Raju ২৪ ডিসেম্বর, ২০১৯, ৩:৪৯ পিএম says : 0
    হে আল্লাহ আমার মত পাপী বান্দাকেও তুমি শাহাদাতের মৃত্যু দান করিও। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ