Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ইরানে রুশ সাংস্কৃতিক উৎসব শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ১:০১ পিএম

ইরানের তেহরান ও কাজভিন শহরে শুরু হতে যাচ্ছে রাশিয়ান কালচারাল ডেজ। ছয় দিনব্যাপী এই রুশ সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হবে আগামী ৯ নভেম্বর।

ইরানের ইসলামি সংস্কৃতি ও সম্পর্ক সংস্থা আইসিআরও এর সহযোগিতায় এই উৎসবের আয়োজন করছে রুশ সংস্কৃতি মন্ত্রণালয়।
তেহরানের ভাহদাত হলে রাশিয়ান কালচারাল ডেজের উদ্বোধনী অনুষ্ঠান হবে। এতে রাশিয়ার উপমন্ত্রী পাভেল স্টেপ্যানভ ও আইসিআরও পরিচালক আবুজার ইব্রাহিম-টার্কম্যান বক্তব্য রাখবেন।

ছয় দিনের এই সাংস্কৃতিক উৎসবে রুশ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কর্মকর্তাদের কয়েকটি গ্রুপ বিভিন্ন ধরনের কর্মসূচি পরিচালনা করবে। এসব কর্মসূচি অনুষ্ঠিত হবে তেহরানের নিয়াভারান কালচারাল হিস্টোরিক্যাল কমপ্লেক্স ও কাজভিনের সাংস্কৃতিক কেন্দ্রগুলোতে। এছাড়া নিয়াভারান কালচারাল হিস্টোরিক্যাল কমপ্লেক্সে রাশিয়ার ঐতিহ্যবাহী শিল্পকর্মের ওপর একটি প্রদর্শনীরও আয়োজন করা হবে।

তেহরান সফরে রুশ সাংস্কৃতিক প্রতিনিধি দলের বেশ কয়েকটি ইরানি সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করার কথা রয়েছে। পাশাপাশি তারা ইরানের সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কর্মকর্তাদের সাথেও কয়েকটি বৈঠকে মিলিত হবেন। সূত্র: তেহরান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ