Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঁদপুরে ট্রাফিক পুলিশের অভিযানে ১৩ লাখ টাকা জরিমানা

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ৪:২২ পিএম

ট্রাফিক আইন অমান্য করা গত ১ মাসে ১৩শ’ ৫০টি মামলা দায়ের করেছে চাঁদপুর জেলা ট্রাফিক পুলিশ। এতে জরিমানা আদায়ের মাধ্যমে সরকারি কোষাগারে জমা পড়েছে ১৩লাখ ১৯ হাজার ২শ’ ৫০ টাকা। গত সেপ্টেম্বর মাসে শহরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা ট্রাফিক পুলিশের অফিস সূত্রে জানা যায়, গত ১ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত (৩০ দিনে) মোট ১৩শ’ ৫০টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে ট্রাফিক বিভাগ অভিযান চালিয়ের ১ হাজার ৩৬টি মামলা দায়ের করে। বাকি ৩শ’ ১৪ টি মামলা দায়ের করে মডেল থানা পুলিশ। মামলাগুলোর মধ্যে ড্রাইভিং লাইসেন্স না থাকায় ৬শ’ ৯৫টি, হেলমেট পরিধান না করায় ১শ’ ৪৬টি, রেজিস্ট্রেশনবিহীন ৪১টি মোটর সাইকেল রেজিস্ট্রেশন করানোসহ মোট ১৩শ’ ৫০টি মামলা হয়।

জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) ফয়সাল আহাম্মদ ভ‚ঁঞা জানান, যানবাহনের কাগজপত্র, চালকের লাইসেন্স, অবৈধ অটোরিকশা, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনের উপর চলমান অভিযান অব্যাহত রয়েছে। কোনো অবস্থাতেই শহরে অবৈধ যানবাহন চলতে দেয়া হবে না।

তিনি আরো বলেন, চাঁদপুরে শারদীয় দ‚র্গাপুজায় মানুষের নিরাপদ চলাচল নিশ্চিত করণে এবং যানজট নিরসনে জেলা পুলিশের সাথে ট্রাফিক পুলিশ কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ