Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উখিয়া পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে দুই লাইনম্যানের মর্মান্তিক মৃত্যু

কক্সবাজার থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১১:৩৬ এএম

উখিয়ায় বিদ্যুৎলাইনে কাজ করার সময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে পল্লীবিদ্যুতের দুইজন লাইনম্যানের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে আরো একজন। দুপুরে উপজেলার রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া তুলাতলি এলাকায় এ ঘটনাটি ঘটে।

নিহত লাইনম্যানরা হলেন, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানার একান্নপুর গ্রামের মোক্তারুল প্রধানের ছেলে মোস্তাফিজুর রহমান প্রধান (২১)। এবং একই এলাকার কপিল উদ্দিনের ছেলে মাসুদ রানা (২২)। এ সময় আরেকজন গুরুতর আহত হয়। তাকে দ্রুত উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সুত্রে জানা গেছে, ঠাকুরগাঁও জেলার এক ঠিকাদারি প্রতিষ্ঠান বিদ্যুতের লাইন স্থাপনের কাজ পান। দীর্ঘদিন ধরে উক্ত ঠিকাদারি প্রতিষ্ঠান তাদের নিজস্ব লোক দিয়ে নতুন লাইনের কাজ করেন। ওই সময় নতুন বিদ্যুৎ লাইনে সংযোগ দিতে গিয়ে ৩ জন লাইনম্যান খুঁটিতে উঠে। তখন বিদ্যুৎস্পৃষ্টে হয়ে ২ জন ঘটনাস্থলে মারা যায়। আরেকজন ভাগ্যক্রমে বেঁচে গেলেও তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার এর সত্যতা স্বীকার করে বলেন, নিহত দুইজনই বিদ্যুতের কাজ করতো। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। কোন অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়া লাশ দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে উখিয়া জোনাল অফিসের ডিজিএম গোলাম সরওয়ার মুর্দেশ জানান, মূলত এরা ২ জনই ঠিকাদারের নিজস্ব লাইনম্যান। আমাদের অফিসের স্টাফ নই।

তিনি বলেন, তারা ৩ জন শনিবার নিজের উদ্যোগে কাজ করার জন্য খুঁটিতে উঠে। তখন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে দুইজন মারা যায়। একজন গুরুতর আহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ