Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

তবারকের খিচুিড় খেয়ে স্কুলছাত্রীর মৃত্যু অসুস্থ ৪৮

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

পাবনায় তবারকের খিচুড়ী খেয়ে এক স্কুল ছাত্রীর মৃত্যু ও ৪৮ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। গতকাল রোববার দুপুরে পাবনা সদর উপজেলার দোগাছি ইউনিয়নের বলরামপুর গ্রামে এই ঘটনা ঘটে। মৃত্যু সুমাইয়া খাতুন সখি শহরের শহীদ আহমেদ রফিক উচ্চ বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী ও ঐ গ্রামের সেলিম শেখের কন্যা। ঐ গ্রামে একটি অস্থায়ী স্বাস্থ্য ক্যাম্প স্থাপন করে অসুস্থদের জরুরী চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক রঞ্জন কুমার দত্ত স্থানীয়দের বরাত দিয়ে জানান, শুক্রবার ওই গ্রামের মৃত ঈমান আলীর পুত্র শহিদ উদ্দিন তার পিতার কুলখানী উপলক্ষে মিলাদ মাহফিলের আয়োজন করেন। মাহফিল শেষে উপস্থিত লোকজনকে তবারক হিসাবে রান্না করা খিচুড়ী বিতরণ করা হয়। সেই খিচুড়ী খাওয়ার পর একে একে অসুস্থ হতে থাকেন লোকজন। শুরুতে বিষয়টি গুরুত্ব না দিলেও রোববার সকাল থেকে ওই গ্রামের অনেক শিশু- কিশোর ও নারী-পুরুষ অসুস্থ হয়ে পড়েন। অসুস্থদের মধ্যে ৩৪ জনকে ডায়রিয়া জনিত রোগে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে, পরে বিকালে আরও ১৪ জন রোগী ভর্তি হন। হাসপাতালে আসার পথে সপ্তম শ্রেণির ছাত্রী সুমাইয়া খাতুন সখি মারা যায়।

পাবনা জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের চিকিৎসক হাবিবুল ইসলাম জানান, ডায়রিয়া জনিত রোগেই এরা সবাই অসুস্থ হয়েছে। আর স্কুল ছাত্রী মারাত্মকভাবে অসুস্থ হলেও যথা সময়ে চিকিৎসা না পাওয়ার কারণে হাসপাতালে আনার পথেই সে মারা গেছে।
পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন, ঐ গ্রামের বর্তমান পরিস্থিতি স্বাভাবিক আছে। দোগাছি ইউনিয়নের বলরামপুর গ্রামে এরই মধ্যে একটি স্বাস্থ্য ক্যাম্প স্থাপন করে অসুস্থদের চিকিৎসা দেওয়া শুরু হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ