Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোলা দারুল হাদিস কামিল মাদরাসায় নবীন বরণ ও দোয়া অনুষ্ঠিত

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

 

ভোলা দারুল হাদিস কামিল (স্নাতকোত্তর) মাদরাসায় আলিম ২০১৯ সালের ১ম বর্ষের নবীনদের বরণ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সকাল ১০টায় মাদরাসার হলরুমে প্রিন্সিপাল মাওলানা মো. আবুল বাশার আ. রহিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সাধারণ সম্পাদক, ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার ভাইস-প্রিন্সিপাল আলহাজ মাওলানা মো. মোবাশ্বেরুল হক নাঈম।

তিনি বলেন, তোমরা জ্ঞান অর্জনের জন্য এসেছ। জ্ঞান অর্জন করে জাতির মাঝে বিতরণ করে জাতির কল্যাণে কাজ করাই তোমাদের পবিত্র দায়িত্ব। তোমরা সে দায়িত্ব পালন করবে আশা করি। পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করে নবীনদেরকে ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে ইসলামী সঙ্গীত, হামদ ও নাথ পাঠ করা হয়।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধান মোহাদ্দিস মাওলানা মো. ফয়েজ উল্লাহ, প্রধান ফকিহ মুফতি মো. আহম্মদ উল্লাহ, ফকিহ মুফতি মো. ফরিদ উদ্দিন, আরবী সহকারী অধ্যাপক মাওলানা মো. ফজলুল করিম, সহকারী অধ্যাপক মাওলানা মো. ইয়াকুব আলী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রভাষক শাহীদা আক্তার অপি, সহকারী শিক্ষক গনিত মো. মেহেদি হাসান প্রমুখ।

সভায় এনটিআরসি কর্তৃক নিয়োগ প্রাপ্ত ৫ জন প্রভাষক ও ৬ জন সহকারী শিক্ষকদেরকেও বরণ করে নেয়া হয়। অনুষ্ঠানে আগত সকলকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা

২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ