Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিবেশ দূষণ, কর্ণফুলী ড্রাইডককে কোটি টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ৫:৩৯ পিএম

পরিবেশ ছাড়পত্র ছাড়া ডক ইয়ার্ডের কার্যক্রম পরিচালনার দায়ে কর্ণফুলী ড্রাই ডক লিমিটেডকে ১ কোটি টাকা জরিমানা করা হয়েছে। বুধবার চট্টগ্রাম পরিবেশ অধিদফতর কার্যালয়ে শুনানি শেষে এ জরিমানার আদেশ দেন পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন। প্রতিষ্ঠানটি কর্ণফুলী ড্রাই ডক নামে পরিচিত হলেও কর্ণফুলী স্পেশাল ইকোনমিক জোন নামে জাহাজ তৈরি করছিল।
এছাড়া দ্রুত পরিবেশ ছাড়পত্র গ্রহণে প্রতিষ্ঠানটির কাছ থেকে অঙ্গীকারনামা নেয়া হয়েছে। ছাড়পত্র গ্রহণ না করলে প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলাসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়। শুনানির সময় কর্ণফুলী ড্রাই ডক লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ড. মুহাম্মদ রিয়াজ উদ্দিন খন্দকার ও পরিবেশ অধিদফতরের পক্ষে সহকারী পরিচালক মুক্তাদির হাসান।
পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন বলেন, পরিবেশ ছাড়পত্র ছাড়া ডক ইয়ার্ডের কার্যক্রম পরিচালনার দায়ে কর্ণফুলী ড্রাই ডক লিমিটেডকে ১ কোটি টাকা জরিমানা করে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে এবং দ্রুত পরিবেশ ছাড়পত্র গ্রহণের জন্য বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ