Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আফসোস দূর করার মিশন সৌম্যর

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

দুর্দান্ত ফিনিশিংয়ে কাল ফাইনালের নায়ক মোসাদ্দেক হোসেন। কিন্তু জয়ের ভিত্তিটা তো গড়ে দিয়েছিলেন সৌম্যই। ২৪ ওভারে নেমে আসা ম্যাচে বাংলাদেশের লক্ষ্য ২১০ রান। কঠিন লক্ষ্যে খেলতে নামে তামিম-সৌম্যর জুটি ৫ ওভারের পাওয়ার প্লেতেই এনে দেয় ৫১। এমন একটা শুরুই আসলে দরকার ছিল! দুর্দান্ত এ শুরুতে বড় অবদান সৌম্যর। তামিম শুধু প্রান্ত বদল করে দিচ্ছিলেন। সৌম্যর রান তখন ৩৯, তামিমের ১০।

সৌম্য যখন ছয়-চার আর দুই ছক্কা মেরেছেন, তামিম তখনো বাউন্ডারির খাতা খোলেননি। ৫৯ রানের উদ্বোধনী জুটির ৪২-ই এল বাউন্ডারি থেকে। ৯ চার আর ৩ ছক্কায় ৪১ বলে ৬৬ রানের দুরন্ত সাহসী এক ইনিংস খেলে সৌম্য সতীর্থদের পথটা দেখিয়ে এলেন, সেই পথ ধরে এগিয়ে মোসাদ্দেক ম্যাচটা শেষ করে এসেছেন। ডাবলিন থেকে মুঠোফোনে সৌম্য জানালেন, কী পরিকল্পনায় এগিয়েছেন, ‘স্বাভাবিক ক্রিকেট খেলতে চেয়েছি। স্বাভাবিক ক্রিকেট বলতে পজিটিভ থাকা। ডট বলের সংখ্যা কমিয়ে দিয়ে পজিটিভ থাকা। বড় লক্ষ্য তাড়া করতে গিয়ে শুরুটা ভালো বা দ্রæত রান তুলতে পারলে পরে জেতা সহজ হয়। প্রথমেই যদি রানের চাপে পড়ে যাই, পরে পেরে ওঠা কঠিন হয়ে যায়। এ পরিকল্পনায় পাওয়ার প্লে ভালোভাবে কাজে লাগাতে চেয়েছি। ভেবেছি পরে যারা থাকবে, তারা যেন কাজটা করে আসতে পারে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৌম্য

২২ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ