Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মা হয়েছি বলে কিছু বদলায়নি : সৌম্য ট্যান্ডন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

বেনেফার এবং সঞ্জয় কোহলির ‘ভাবি জি ঘর পার হ্যায়’ সিটকমের আনিতা ভাবী সৌম্য ট্যান্ডন ঘর আর পেশা একসঙ্গে সামলাচ্ছেন। গতবছর জানুয়ারিতে তিনি প্রথমবার মা হয়েছেন বেশ কয়েকমাস তিনি তার সিরিজ থেকে অনুপস্থিত ছিলেন, তবে মাতৃত্বকালীন বাড়তি ওজন ঝরিয়ে তিনি সেটে ফিরে আগের দক্ষতা নিয়েই অভিনয় চালিয়ে যাচ্ছেন।
মা হবার পর গ্ল্যামার নিয়ে কাজে ফেরা নিয়ে তিনি বলেন : “আমি মা হয়েছি বলে কোনও কিছু বদলাবে বলে আমি মনে করি না। পরিস্থিতি বদলেছে এটা সত্য। তবে আমি আধুনিক নারী আর মা হওয়া নিয়ে পুরনো ধ্যান ধারণা বদলেছে। হলিউডের অভিনেত্রীদের দেখুন তারা দুই তিন বাচ্চার মা হয়েও শরীর ঠিক করে কাজ করে যাচ্ছেন। আমি মা হয়েছি বা আমার বিয়ে হয়েছে বলে কোনও কিছুই বদলাবে না।”
তিনি মনে করেন গর্ভকালীন বাড়তি ওজন কমানো অল্প কয়েক দিনের ব্যাপার নয়। দীর্ঘদিন ধরে কসরত করতে হয়। সন্তান প্রসবের পর আমি পিলাটেস পদ্ধতি গ্রহণ করেছি আর খুব সকাল থেকে ব্যায়াম শুরু করেছি। প্রসবের ১০ দিনের মধ্যে আমি কাজে ফিরে এসেছি আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আমার পূর্ণ শক্তি ফিরে পেয়েছি। আমি এখনও ব্যায়াম চালিয়ে যাচ্ছি আর প্রতিটি দিনই চ্যালেঞ্জের মত। এমন নয় যে সব ঠিক হলেই ছেড়ে দিতে হবে, প্রতিদিনই কাজ করতে হবে। চার মাস করে ছেড়ে দিলে চলবে না। আমি এখনও চালিয়ে যাচ্ছি আর সারা জীবন চালিয়ে যাব,” তিনি বলেন।
তিনি জানান এখনও তাকে সময়কে এদিক ওদিক করে সন্তান পালন আর কাজে ভারসাম্য রেখে চলতে হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৌম্য-ট্যান্ডন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ