Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোহামেডানের জয়ে নায়ক সৌম্য

হাফিজ এবার ‘গোল্ডেন ডাক’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

প্রথম ম্যাচে ব্যাট হাতে চরম ব্যর্থ ছিলেন সৌম্য সরকার। হেরেছিল তার মোহামেডান স্পোর্টিং ক্লাবও। এবার মন্থর উইকেটে অল্প রান তাড়ায় দায়িত্ব নিয়ে ব্যাট করে অপরাজিত ফিফটিতে দলকে জিতিয়েছেন তিনি। সৌম্য রান পেলেও টানা দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ পাকিস্তানি তারকা মোহাম্মদ হাফিজ। যদিও অফ স্পিন বল করে ৩ উইকেট নিয়েছেন তিনি। নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয় পেয়েছে মোহামেডান। খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে তারা হারিয়েছে ৫ উইকেটে।
গতকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং পেয়ে হাফিজ, নাজমুল ইসলাম অপু ও শুভাগত হোমের স্পিনে খেলাঘর গুটিয়ে যায় মাত্র ১৪৮ রানে। ৫৯ বল আগেই ওই রান তুলে ম্যাচ জেতে মোহামেডান। দলকে জিতিয়ে ১১০ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন সৌম্য।
সকালে টস হেরে ব্যাটিংয়ে গিয়ে মন্থর উইকেটে ভীষন ভোগান্তিতে পড়ে খেলাঘর। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অমিত হাসান এদিন থিতু হয়েও দলকে টানতে পারেননি। অপু, হাফিজ ও শুভাগতর স্পিন ধসিয়ে দেয় তাদের এগিয়ে চলা। ১০ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ৪ উইকেট দখল করেন অপু। হাফিজ ২৪ রানে নেন ৩ উইকেট। ২৮ রানে ২ উইকেট পান শুভাগত।
সহজ রান তাড়ায় শুরুটা ভালো হয়নি মোহামেডানের। ১৫ রানেই পড়ে যায় ২ উইকেট। রনি তালুকদার ফেরেন ৪ রান করে। আগের ম্যাচে ৪ রান করা হাফিজ এবার ধরাশায়ী প্রথম বলেই। হোসাইন আলির বলে ইফতেখার সাজ্জাদের হাতে ধরা দেন তিনি। এরপর দলের ৪৭ রানে পারভেজ হোসেন ইমন ফিরে গেলে চাপ বেড়েছিল মোহামেডান। যুব দলের তরুণ আরিফুল হককে নিয়ে সেটা সামাল দেন সৌম্য। এই দুজনের চতুর্থ উইকেট জুটিতে আসে ৭২ রান। ৩০ করে থামেন আরিফুল। সৌম্য কোন ঝুঁকি না নিয়ে পৌঁছান পঞ্চাশে। অধিনায়ক শুভাগত হোম এসে দ্রুত রান আনতে চেয়েছিলেন। তিনিও বেশিক্ষণ টেকেননি। তবে তখন দল জয়ের একদম কিনারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহামেডানের জয়ে নায়ক সৌম্য
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ