Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটের নাটক ছাপিয়ে সৌম্য-মুশফিক ঝড়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৯ এএম

ম্যাচের শুরুতেই নাটক। হঠাৎ করে বদলে গেল সিলেট সানরাইজার্সের অধিনায়ক। মোসাদ্দেক হোসেনের বদলে টস করলেন রবি বোপারা। সেই বোপারা আবার ম্যাচে বল টেম্পারিং করে শাস্তি পেলেন ৫ রানের পেনাল্টি। খুলনা টাইগার্সের ইনিংসে যোগ হওয়া সেই ৫ রানই কি কাল হয়ে দাঁড়ালো সিলেটের জন্য? ম্যাচ শেষে এমন প্রশ্নে নখ দিয়ে দাঁত খুটতেই পারেন অধিনায়কত্ব ছেড়ে দেয়া মোসাদ্দেক আর আলাউদ্দিন বাবু। খুলনার দেয়া ১৮২ রানের জবাবে যে ১৬৭ রানে থেমেছে তলানির দলটি!
গতকাল সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি ১৫ রানে জিতেছে মুশফিকুর রহিমের দল। সৌম্য সরকারের ৬২ রানে ৮২ আর মুশফিকুর রহিমের ৩৮ বলে ৬২ রানের অপরাজিত ঝড়ো ফিফটিতে ১৮২ রান তোলে ৩ উইকেট হারানো খুলনা। চতুর্থ উইকেটে ৮৪ বল খেলে এই জুটি যোগ করেন ১৩১ রান! লক্ষ্য তাড়ায় ১৬৭ রানে থামে ৬ উইকেট হারানো সিলেট। শুরুতে আনামুল হক বিজয় (৩৩ বলে ৪৭) আর কলিন ইনগ্রামের ঝড়ে পাল্টা জবাবটা ভালোই দিচ্ছিল সিলেটও। সৌম্য আর থিসারা পেরেরার বোলিংয়ে মাঝে খেই হারানো স্বাগতিকদের জয়ের স্বপ্ন দেখান মোসাদ্দেক আর আলাউদ্দিন। ৫ম উইকেটে ইনগ্রামের সঙ্গে ৫৮ আর শেষদিকে আলাউদ্দিনের সঙ্গে ৩২ রানের জুটিতে ব্যাবধান কমাটা শুধু দীর্ঘশ্বাস হয়েই থাকবে ‘সাবেক’ অধিনায়ক মোসাদ্দেকের। জয়ের খুব কাছে গিয়ে দল থামলেও তিনি যে অপরাজিত ছিলেন ২২ বলে ৩৯ রান নিয়ে। তবে সবচাইতে বড় আক্ষেপে বুঝি পুবেন আলাউদ্দিন। শেষ ওভারে সিলেটের যখন প্রয়োজন ৬ বলে ৩৬ রান, কামরুল ইসলাম রাব্বির প্রথম তিন বলেই ছক্কা মেরে দিলেন আলাউদ্দিন! পরের তিন বলে অবশ্য আর নাটক জমেনি। তাতে বৃথা যায় আলাউদ্দিনের ৭ বলে ২৫ রানের ক্যামিওটিও। বিপিএল ক্যারিয়ারে প্রথমবার পুরো ২০ ওভার ব্যাট করা সৌম্য জেতেন ম্যাচসেরার পুরস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেটের নাটক ছাপিয়ে সৌম্য-মুশফিক ঝড়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ