Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেট বিভাগে ২ দিনে অস্বাভাবিক মৃত্যু ১১ জনমনে উৎকণ্ঠা

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:০৫ এএম

স্বাভাবিক মৃত্যুর অনিশ্চয়তা দেখা দিয়েছে জনমনে। বেড়েছে অনাকাঙ্খিত মৃত্যুর মিছিল, দুদিনে প্রাণ গেছে ১১ জনের। এর মধ্যে বিশ্বনাথ, শ্রীমঙ্গল ও ওসমানীনগরে এক শিশুসহ তিন জন খুন হয়েছেন। জৈন্তাপুরে সড়ক আর মাধবপুরে রেলপথে জীবন হারিয়েছেন দুই বোনসহ তিন নারী। চুনারুঘাট ও জুড়ীতে পানিতে ডুবে মৃত্যু হয়েছে দুই বোনসহ তিন শিক্ষার্থীর। বিয়ানীবাজারে একজনের প্রাণ কেড়ে নিয়েছে বিদ্যুৎ। দিরাইয়ে গলায় ফাঁস দিয়ে আতœহত্যা করেছে এক গৃহবধূ। শ্রীমঙ্গলে ট্রাক চালক খুনের ঘটনায় ঘাতক গ্রেফতার হলেও ওসমানীনগরে রিকশা চালক ও বিশ্বনাথে শিশু খুনের রহস্য উদঘাটন হয়নি।
ওসমানীনগরে অজ্ঞাত দুর্বৃত্তরা খুন করেছে বাদল মালাকার (২৭) নামে এক রিকশা চালককে। জবাই করে খুন করা হয় তাকে। গত বুধবার রাতে তাজপুর ইউনিয়নের গাজিরগাঁও গ্রামের একটি পরিত্যাক্ত বাড়িতে বাদল মালাকারের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। সে উপজেলার তাজপুর ইউনিয়নের খাসিপাড়া গ্রামের বিরু মালাকালের পুত্র।
বুধবার রাতে শ্রীমঙ্গলের ভ‚নবীর ইউনিয়নের পশ্চিম লইয়ারকুল গ্রামে চতুর্থ শ্রেণির ধর্ষিত এক ছাত্রীকে নিয়ে বাজে মন্তব্যের প্রতিবাদ করায় ওই ছাত্রীর চাচাকে হত্যা করা হয় কুপিয়ে। ঘটনায় গুরুতর আহত হন ছাত্রীর বাবাও। শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল ইসলাম বলেন, ভ‚নবীর ইউনিয়নে পশ্চিম লইয়ারকুল গ্রামের চেরাগ আলীর ছেলে আহাদ মিয়া ওই ছাত্রীকে নিয়ে বাজে মন্তব্য করলে এর প্রতিবাদ করায় মেয়ের চাচা সিরাজ মিয়াকে ছুরিকাঘাত করে আহাদ। অতিরিক্ত রক্তক্ষরণে সিরাজ মিয়া প্রাণ হারান। আর মেয়ের বাবাকে গুরুতর আহত অবস্থায় এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। নিহত সিরাজ মিয়া পেশায় ট্রাক চালক।
বিশ্বনাথে সিংগেরকাছ বাজারের মতলিব আলী নামের প্রবাসীর কলোনীর তালাবদ্ধ ঘর থেকে খাদিজা বেগম নামের সাড়ে ৪ বছরের এক শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। নিহত খাদিজা কলোনীর ভাড়াটিয়া ও দক্ষিণ সুনামগঞ্জের বীর কলস গ্রামের বাসিন্দা ভ্যান চালক শাহিনুর রহমানের কন্যা। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে লাশ উদ্ধার করে পুলিশ।
বিয়ানীবাজারে বৈদ্যুতিক লাইন মেরামতে যেয়ে আরিফ আহমদ (৩০) নামে এক পল্লী বিদ্যুৎ কর্মীর মৃত্যু হয়েছে। পল্লী বিদ্যুৎ সমিতি বিয়ানীবাজার জোনাল অফিসে লাইনম্যান হিসেবে কর্মরত ছিলেন আরিফ। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে লাউতা ইউনিয়নের উত্তর পাহাড়িয়া বহর গ্রামে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও পল্লী বিদ্যুৎ সমিতির সংশ্লিষ্টরা জানান, লাউতা ইউনিয়নের উত্তর পাহাড়িয়া বহর গ্রামে লাইন মেরামত করতে দিয়ে অসাবধানতাবশত তারের সঙ্গে জড়িয়ে পড়ে সে। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আরিফকে মৃত ঘোষণা করেন।
হবিগঞ্জের চুনারুঘাটে পুকুরের পানিতে ডুবে মৃত্যু হয়েছে দুই বোনের। এ ঘটনা ঘটে বৃহস্পতিবার দুপুরে রাণীগাঁও ইউনিয়নের কোনাগাও গ্রামে। নিহতরা হলো কোনাগাও গ্রামের মৃত আসরাফ মিয়ার শিশু কন্যা হাজেরা খাতুন (৯) ও ছোট বোন আয়েশা খাতুন (৭)। তারা দুইজনই রাণীগাঁও ইসলামীয়া আরাবীয়া কওমি মাদরাসার ছাত্রী।
স্থানীয় সূত্রে জানা গেছে, তাদের মা বানেছা খাতুনের বিয়ে হয়েছিল সিলেটে। বানেছার স্বামী মারা যাওয়ার পর দুই শিশুকে নিয়ে বাবার বাড়ি বসবাস করে আসছিলেন। ঘটনার পুর্বে দুই শিশু খেলাধুলা করে পুকুরে গোসল করতে যায়, তারা সাঁতার কাটতে গিয়ে পানিতে ডুবে যায়। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে চুনারুঘাট হাসপাতালে নিয়ে গেলে তাদের মৃত ঘোষণা করেন চিকিৎসক।
বুধবার বিকেল সোয়া ৪টায় হবিগঞ্জের মাধবপুরের তেলিয়াপাড়ায় জয়ন্তিকা ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (২০) এক যুবতির মৃত্যু হয়। শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ এম সাজিদুর রহমান জানান, ঢাকা-সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি তেলিয়াপাড়ায় পৌঁছলে মেয়েটি কাটা পড়ে।
জুড়ীতে পুকুরের পানিতে ডুবে রুহান আহমদ (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে টালিয়াউরা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু টালিয়াউরা গ্রামের ফখরুল ইসলামের ছেলে। রুহান আহমদ টালিয়াউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র।
নিহত রুহানের চাচা জানান, বিদ্যালয় ছুটির পর বাড়ি ফেরার সময় পথে পুকুর পাড়ে থাকা গাছে আম পাড়তে উঠলে পা পিছলে সে পানিতে পড়ে যায়। সাথে থাকা শিশুদের চিৎকারে আশপাশের লোকজন জড়ো হয়ে তাকে উদ্ধার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।
দুই বাসের প্রতিযোগিতায় সিলেট-তামাবিল সড়কের একটি যাত্রীবাহী বাস উল্টে দুই বোনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন। বুধবার দুপুর সোয়া ১টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর উপজেলার কাটাগাঙ এলাকায় এ ঘটনা ঘটে।
দিরাইয়ে নাহিদা বেগম চৌধুরী (২৫) নামে এক গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। নিহত নাহিদা কুলঞ্জ ইউনিয়নের রাড়ইল গ্রামের আবুল কালাম চৌধুরীর মেয়ে ও তাড়ল ইউনিয়নের তাড়ল গ্রামের আমেরিকা প্রবাসী মোহন চৌধুরীর স্ত্রী। বুধবার রাতে নাহিদা তার পিত্রালয়ের বসত ঘরের সামনের গোয়াল ঘরের তীরের সাথে নিজের ওড়না জড়িয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরিবারের লোকজন খোঁজাখুজি করে একপর্যায়ে গোয়াল ঘরে নাহিদার ঝুলন্ত লাশ দেখে দিরাই থানায় সংবাদ দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ