Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একদিনেই ১৭টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইয়েমেনি সেনারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ৬:১৪ পিএম

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনারা একদিনেই ১৭টি ক্ষেপণাস্ত্র দিয়ে সৌদি আরবের আসির প্রদেশে হামলা চালিয়েছে। দারিদ্রপীড়িত ইয়েমেনের ওপর সৌদি বর্বর আগ্রাসনের জবাবে হুথি সমর্থিত সেনারা এসব ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

আনসারুল্লাহ আন্দোলনের ওয়েবসাইটকে গতকাল (শুক্রবার) একটি সেনাসূত্র জানিয়েছে, দেশীয় প্রযুক্তিতে তৈরি ১৫টি জিলজাল-১ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র আসির প্রদেশের সীমান্তে জড়ো হওয়া ভাড়াটে সেনাদের অবস্থানে আঘাত হনে। এতে কয়েক ডজন সেনা হতাহত হয়। এছাড়া, সৌদি নেতৃত্বাধীন আরব জোটের সেনারা ইয়েমেনে ঢোকার চেষ্টা চালালে গোলাবর্ষণ করে তাও নস্যাৎ করে দেয় ইয়েমেনি সেনারা।


ওই সূত্রটি আরো জানিয়েছে, আসির প্রদেশের আল-মাজারদাহ এলাকায় সৌদি ভাড়াটে সেনাদের আরেকটি অবস্থানে দুটি ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়। এ হামলায়ও সৌদি পক্ষে হতাহতের ঘটনা ঘটেছে।

২০১৫ সাল থেকে সৌদি আরব ও তার কয়েকটি আঞ্চলিক মিত্র প্রতিবেশী ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। এতে মদদ দিচ্ছে আমেরিকা, ব্রিটেনসহ বেশিরভাগ পশ্চিমা দেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষেপণাস্ত্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ