Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হত্যার হুমকি ট্রাম্পভক্তের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

মিনেসোটা থেকে নির্বাচিত মার্কিন প্রতিনিধি পরিষদের প্রথম মুসলমান সদস্যদের একজন ইলহান ওমরকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে পশ্চিম নিউ ইয়র্কের এক ট্রাম্প সমর্থককে আটক করা হয়েছে। শুক্রবার যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় কৌঁসুলি জানিয়েছেন, প্যাট্রিক কারলিনো জুনিয়র নামের ওই ট্রাম্প সমর্থক গতমাসে ওয়াশিংটনে ইলহান ওমরের অফিসে ফোন করে তাকে হত্যার হুমকি দিয়েছিল। খবর আরব নিউজ।
এ বিষয়ে এফবিআই জানিয়েছে, ইলহান ওমরকে করে সন্ত্রাসী বলে গালি দেন কারলিনো এবং তাকে গুলি করে হত্যার হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ করা হয়েছে। কিন্তু অভিযুক্তকে কখন আটক করা হয়েছে, তা জানায়নি কর্তৃপক্ষ। এফবিআই বলেছে, ‘ফোন দেয়ার সময় কারলিনো খুবইক্ষুব্ধ ছিলেন। কিন্তু নিজের নাম খুবই স্পষ্টভাবে উল্লেখ করেন।’
এই হুমকিদাতা বলেন, তিনি একজন দেশপ্রেমিক। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ভালোবাসেন। গোড়া মুসলমানদের তিনি ঘৃণা করেন। চলতি বছরের শুরুতে মধ্যপ্রাচ্যের অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে সোচ্চার হওয়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছে সোমালি বংশোদ্ভূত ইলহানকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ