Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হবিগঞ্জে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মী কারাগারে

হবিগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৫০ পিএম

গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের দিন সহিংসতার ঘটনায় দায়ের করা চারটি মামলায় হবিগঞ্জ জেলা বিএনপিসাধারণ সম্পাদক সাবেক পোৗর মেয়র জি কে গউছ ও তার ভাই জি কে গফফারসহ ১৪ জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার জেলা ও দায়রা জজ আদালত এবং বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে এসব মামলার ৩৩ জন আসামি জামিন আবেদন করলে বিচারক ১৪ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বাকিদের জামিন আবেদন মঞ্জুর করা হয়।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল হক চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, নির্বাচনের দিন সদর উপজেলার তেতৈয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হবিগঞ্জ শহরের জে কে অ্যান্ড এইচ কে হাই স্কুল, সওদাগর কৃষ্ণধন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও স্টাফ কোয়ার্টার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সহিংসতা ও ভোটারদের ভোট দিতে বাধা দেয়ার ঘটনা ঘটে। এসব ঘটনায় পৃথক চারটি মামলা দায়ের করা হয়। প্রতিটি মামলায় বিএনপির সংসদ সদস্য প্রার্থী জি কে গউছ ও তার ভাই জি কে গফফারসহ বিপুল সংখ্যক বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়। উক্ত মামলায় আসামিরা উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন পান। সোমবার তাদের মধ্যে ৩৩ জন হবিগঞ্জের জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।


বিচারক তাদের মধ্যে জি কে গউছ, তার ভাই জি কে গফফার, মো. ছামিউল বাছির, এনামুল হক এনাম, আব্দুস সাহেদ, শাহরিয়ার সৌরভ, আফিল উদ্দিন, এমদাদুল হক, শাহ রাজিব আহমেদ রিংগন, মো. মাহবুব, কোহিনুর মিয়া, জহিরুল হক শরিফ, সুমন মিয়া ও মিজানুর রহমান বাবুলের জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ