Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাহালমের অবস্থা যেন কারো না হয় দায়িত্বশীল সভায় পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম


ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশে আইনের শাসন নেই বলেই বিনা অপরাধে তিন বছর কারাবাস করতে হয়েছে পাটকলশ্রমিক জাহালমকে। যদিও হাইকোর্টের হস্তক্ষেপে জাহালম মুক্তি পেয়েছে। তিনি বলেন, জাহালমের জীবন থেকে মহামূল্যবান তিনটি বছর নষ্ট হওয়ায় অবিলম্বে তাকে যথোপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টি নিশ্চিত করতে হবে আদালতকে। অন্যথায় জাহালমকে গ্রেফতার করেছে পুলিশ, একথা বলে পার পেয়ে যাওয়ার অপচেষ্টা করবে দুদক। তিনি এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানান।
পীর সাহেব চরমোনাই বলেন, ভুল তদন্তে জড়িত দুদকের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাধ্য করার দায়িত্ব আদালতের। এই ঘটনায় দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রশ্নবিদ্ধ হয়েছে। এতে করে কমিশনের প্রতি দেশের জনগণের আস্থাহীনতা সৃষ্টি হয়েছে। তাই কীভাবে এই ঘটনা সংঘটিত হলো, কারা জড়িত ছিলেন, কেন এমন ভুল তারা করলেন, নাকি প্রকৃত অপরাধীর সঙ্গে যোগসাজশে তারা এই জালিয়াতিতে অংশগ্রহণ করেছেন এসব বিষয়ই তদন্ত করে দেখতে হবে। জাহালমের মতো যেন আর কেউ বিনা বিচারে কারাভোগ করতে না হয় সেজন্যে আদালতকে কঠোর ব্যবস্থা নেয়ার আহŸান জানান। গত মঙ্গলবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী জেলা দায়িত্বশীলদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাইজদীস্থ জেলা মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা সভাপতি হাফেজ মাওলানা নজির আহমদ। এ সময় উপস্থিত ছিলেন জেলা ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ