Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার রহমতগঞ্জে হোঁচট শেখ জামালের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ৯:০৯ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার যেন শনির দশা লেগেছে বর্তমান রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। লিগের তিন পর্বেই পয়েন্ট খুঁইয়েছে তারা। নবাগত বসুন্ধরা কিংসের বিপক্ষে ১-০ গোলের হার দিয়ে এবারে বিপিএল শুরু শেখ জামালের। দ্বিতীয় ম্যাচে দূর্বল মুক্তিযোদ্ধার কাছে ৩-০ ব্যবধানে বিধ্বস্ত হয়ে নিজেদের নামের প্রতি অবিচার করেছে দলটি। আর তৃতীয় ম্যাচে এসে রহমতগঞ্জে হোঁচট খেয়ে সবাইকে হতাশ করে নাইজেরিয়ান কোচ জোসেফ আফুসির শিষ্যরা। সোমবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিপিএলের তৃতীয় পর্বের উদ্বোধনী ম্যাচে প্রথমে পিছিয়ে থেকে শেখ জামাল ২-২ গোলে ড্র করে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে। রহমতগঞ্জের পক্ষে কঙ্গোর ফরোয়ার্ড সিও জুনাপিও ও নাইজেরিয়ার ডিফেন্ডার ওসাগি এবং শেখ জামালের গাম্বিয়ার ফরোয়ার্ড সলোমন কিং ও আর্জেন্টাইন ফেরোয়ার্ড লুসিয়ানো ইমানুয়েল পেরেস একটি করে গোল করেন।

ম্যাচের শুরুতে পিছিয়ে পড়ার পর জোড়া গোল ঠিকই আদায় করে নেয় শেখ জামাল। কিন্তু শেষ পর্যন্ত লিড ধরে রাখতে পারেনি তারা। ফলে লিগে প্রথম জয়ের আশা জাগিয়েও ব্যর্থ হয় কোচ জোসেফ আফুসির দল। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোল হজম করে শেষ পর্যন্ত রহমতগঞ্জের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় শেখ জামালকে। টানা দুই হারের পর চলতি লিগে এটাই প্রথম পয়েন্ট অর্জন বর্তমান রানার্সআপদের। অন্যদিকে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে হার দিয়ে এবারের লিগ শুরু করলেও টানা দুই ম্যাচে ড্র করলো পুরান ঢাকার দল রহমতগঞ্জ। বলা চলে আক্রমণাতœক ফুটবল উপহার দিয়েই জামালের কাছ থেকে এক পয়েন্ট কেড়ে নেয় রহমতগঞ্জ। ম্যাচের ৮ মিনিটে সিও জুনাপিওর গোলে এগিয়ে যায় জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জ। এসময় মিডফিল্ডার রাকিবুল ইসলামের পাস নিয়ন্ত্রণে নিয়ে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে পেছনে ফেলে জামাল গোলরক্ষক নাঈমকে কাটিয়ে বাঁ পায়ের জোরালো শটে গোল করেন কঙ্গোর ফরোয়ার্ড জুনাপিও (১-০)। বারো মিনিট পর সমতায় ফেরার সুযোগ নষ্ট করে শেখ জামাল। ম্যাচের ২০ মিনিটে সলোমন কিংয়ের পেনাল্টি শট ফিরিয়ে জামালকে সমতায় ফিরতে দেননি রহমতগঞ্জ গোলরক্ষক আরিফুল ইসলাম। ডি-বক্সের মধ্যে মানডে ওসাগি ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। কিন্তু পেনাল্টি শটের বল আরিফুলের হাতে তুলে দেন সলোমন। ৪০ মিনিটে দারুণ এক গোল করে শেখ জামালকে সমতায় ফেরান সেই সলোমন কিং। এসময় মাঝ মাঠের একটু ওপর থেকে মঞ্জুরুর রহমান মানিকের ফ্রি-কিকে দেভিদ ব্রস হেড করার বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের ভেতর থেকে নিখুঁত ব্যাক ভলিতে লক্ষ্যভেদ করেন গাম্বিয়ার এই ফরোয়ার্ড (১-১)।

দ্বিতীয়ার্ধের শুরুতে শেখ জামালের আর্জেন্টিনার ফরোয়ার্ড লুসিয়ানো ইমানুয়েল পেরেসের শট ফিরিয়ে দলকে রক্ষা করেন গোলরক্ষক আরিফুল। ৮৩ মিনিটে সলোমন কিংয়ের পাস ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে লুসিয়ানো গোল করলে এগিয়ে যায় শেখ জামাল (২-১)। তবে ম্যাচের যোগকরা সময়ে জুনাপিওর ক্রস থেকে হেডে গোল করে শেখ জামালের প্রথম জয়ের আশা গুঁড়িয়ে দেন রহমতগঞ্জের নাইজেরিয়ার ডিফেন্ডার ওসাগি (২-২।

একই ভেন্যুতে রাতে অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে সহজ জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। তারা আগের ম্যাচে নবাগত বসুন্ধরা কিংসের কাছে বিধ্বস্ত হলেও তৃতীয় ম্যাচে এসে ঠিকই ঘুরে দাঁড়িয়েছে। এ ম্যাচে আবাহনী ২-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রহমতগঞ্জ

১১ নভেম্বর, ২০১৬
১১ আগস্ট, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ