Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রহমতগঞ্জের সহজ জয়

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

শামসুল আলম খান, ময়মনসিংহ থেকে : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে বৃষ্টিভেজা ম্যাচে জয় পেয়েছে জায়ান্ট কিলারখ্যাত রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। গতকাল ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ২-০ গোলে হারায় উত্তর বারিধারা ক্লাবকে। এই জয়ে রহমতগঞ্জ চার ম্যাচে ৮ পয়েন্ট পেয়ে গোল ব্যবধানে চট্টগ্রাম আবাহনীকে পেছনে ফেলে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এলো। সমান সংখ্যক ম্যাচে উত্তর বারিধারা মাত্র ৩ পয়েন্ট নিয়ে এগারোতম স্থানে জায়গা পেল।
কাল ম্যাচের কয়েক ঘণ্টা আগে থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝরছিলো। মাঝে মাঝে মুষলধারেও হয়েছে। যে কারণে মাঠ কর্দমাক্ত হয়ে পড়ে। এমনই মাঠে লড়াইয়ে নামে রহমতগঞ্জ এবং উত্তর বারিধারা। কাগজে-কলমে ছোট দল বলে খ্যাত হলেও এবারের লিগে এই দু’দলই কিন্তু চমক দেখিয়েছে। দু’দলই হারিয়েছে শেখ রাসেলের মতো বিগ বাজেটের দলকে। তবে রহমতগঞ্জের সাফল্যটা একটু বেশি। কারণ তারা রাসেলের মতো স্বীকৃত শক্তিকে হারানোর পাশাপাশি ড্র করেছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ও ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানের মতো দলের বিপক্ষে। আর এ কারণে বারিধারার বিপক্ষে উজ্জীবিত হয়েই জয়ের লক্ষ্যে মাঠে নামে রহমতগঞ্জ। ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিলো তারাই। ম্যাচের ২৩ মিনিটে প্রথম সুযোগ পায় রহমতগঞ্জ। এ সময় কর্নার থেকে রহমতগঞ্জের গামবিয়ান খেলোয়াড় দাউদার বাম পায়ের শটের বল বক্সে পেয়ে তা কাজে লাগাতে পারেননি তার সতীর্থ ফুটবলাররা। পরের মিনিটে আবারো কর্নার আদায় করে নেয় পুরান ঢাকার দলটি। আলাউদ্দিনের কর্নার থেকে সেন্টুর শট জালে জড়ায়নি। প্রথমার্ধের ইনজুরি সময়ে (৪৫+৩) রক্ষণভাগের ভুলেই পিছিয়ে পড়ে বারিধারা। এসময় নিজেদের বক্সে দাউদাকে ফাউল করেন ডিফেন্ডার আলাউদ্দিন। রেফারী আলাউদ্দিনকে হলুদ কার্ড এবং রহমতগঞ্জের পক্ষে পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে গোলরক্ষক রাজিবকে পরাস্ত করেন সিও জোনাপিও (১-০)। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ব্যবধান বাড়াতে মরিয়া ছিলো রহমতগঞ্জ। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় দ্বিতীয় গোল পেতে দেরী হয় তাদের। তবে ম্যাচের অন্তিম মুহূর্তে (৯০ মিনিট) দূর পাল্লার প্লেসিং শটে বারিধারার জাল কাঁপান দাউদা সিসে (২-০)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে জায়ান্ট কিলাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রহমতগঞ্জের সহজ জয়

১১ আগস্ট, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ