Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্বীন প্রতিষ্ঠায় নেতাকর্মীদের কুরবানী পেশ করতে হবে

পীর সাহেব চরমোনাই আমীর ইউনুছ আহমাদ মহাসচিব পুননির্বাচিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, মজলিসে শূরার সদস্যদেরকে দীন প্রতিষ্ঠায় আরো ব্যাপক ভূমিকা পালন করতে হবে। দীনের ওপর মজবুত থেকে সামনে অগ্রসর হলে বিজয় আসবেই। মুমিনের সফলতা কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। তিনি বলেন, জনমত উপেক্ষা করে প্রশাসনকে দলীয়করণের মাধ্যমে ভোট ডাকাতি করে কোন সরকার কখনো স্থায়ী হয়নি। তাই এ সরকারও স্থায়ী হতে পারবে না। পীর সাহেব বলেন, মানুষের আজ নিরাপত্তা নেই, বাক স্বাধীনতা নেই। গণমাধ্যমেরও স্বাধীনতা নেই। অথচ দেশের চিত্র প্রকাশিত হয় সংবাদপত্র ও সকল প্রচার মাধ্যমে। এমতাবস্থায় কোন বিবেকবান মানুষ বসে থাকতে পারে না।

গতকাল সকালে রাজধানীর সেগুনবাগিচাস্থ একটি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মজলিসে শূরা অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। এতে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মাওলানা আবদুল আউয়াল, মাওলানা আবদুল হক আজাদ, আল্লামা নুরুল হুদা ফয়জী, মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, আমিনুল ইসলাম, মাওলানা আবদুল কাদের প্রমুখ।

শূরার অধিবেশনে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পুনরায় নির্বাচিত হয়েছেন মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এবং পুনরায় মহাসচিব নির্বাচিত হয়েছেন প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ। সংগঠনের দ্বিবার্ষিক শূরার অধিবেশনে কেন্দ্রীয় মজলিসে আমেলার (কার্যনির্বাহী পরিষদ) ৪১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
ইসলামী আন্দোলনের দিনব্যাপী শূরার অধিবেশন শুরু হয় সকাল ৯টায়। এতে সারাদেশ থেকে প্রায় আড়াইশ’ সদস্য অংশ নেন। অধিবেশনে বিভিন্ন জেলা কমিটি ও জেলার কার্যক্রম নির্ধারণ করা হয়। দ্বিতীয় অধিবেশনে কেন্দ্রীয় কমিটির দ্বিবার্ষিক কর্ম পরিকল্পনা ও মজলিসে আমেলার আমির ও মহাসচিব নির্বাচন অনুষ্ঠিত হয়। আমির ও মহাসচিব নির্বাচিত হয়ে শূরার সদস্যদের সঙ্গে আলোচনা করে মজলিসে আমেলার (কার্যনির্বাহী পরিষদ) ৪১ সদস্যবিশিষ্ট কমিটির পদ বণ্টন করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ