Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলংকায় আকস্মিক বন্যায় বিপাকে ১৪ হাজার পরিবার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১০:২৩ পিএম

শ্রীলংকার উত্তরাঞ্চলে ব্যাপক বৃষ্টিপাতের ফলে সৃষ্ট আকস্মিক বন্যায় শেষ খবর পাওয়া পর্যন্ত দুর্ভোগে পড়েছেন প্রায় ১৪ হাজারের বেশি পরিবারের অন্তত ৪৫ হাজারেরও বেশি মানুষ। কর্তৃপক্ষের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ট্রিবিয়ন।
প্রতিবেদনে বলা হয়, অঞ্চলটিতে এবারের আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত জেলাগুলো হলো- উত্তরাঞ্চলের মুল্লাইথিবু জেলা, কিলিনোচ্ছি জেলা, ভেবুনিয়া ও মানারসহ উত্তর-পশ্চিমাঞ্চলের জাফনা জেলা।
এ দিকে দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তাদের দাবী, ‘ভারী বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় এখনও কোনো মৃত্যু কিংবা নিখোঁজের খবর পাওয়া যায়নি। তবে এখন পর্যন্ত প্রায় সাড়ে ৮ হাজারের বেশি বন্যা কবলিতকে উদ্ধারের পর মোট ৫২টির বেশি নিরাপদ আশ্রয়কেন্দ্রে পাঠানো হয়েছে।’
কর্মকর্তারা আরও জানান, অঞ্চলের বিভিন্ন স্থানে ইতোমধ্যে উদ্ধারকারী নৌকার পাশাপাশি পর্যবেক্ষণ টিম বসানো হয়েছে। তাছাড়া নৌ ও সেনা বাহিনীর অসংখ্য কর্মকর্তাকে এই ত্রাণ বিতরণ এবং উদ্ধার কাজে নিয়োজিত করা হয়েছে।
উল্লেখ্য, দেশটির বিতর্কিত প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা বন্যা দুর্গত এলাকাগুলোতে ইতোমধ্যে পর্যাপ্ত ত্রাণ বিতরণের জন্য নির্দেশ প্রদান করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলংকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ