Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিকল্পধারা থেকে বিএনপিতে যোগদান করলেন সুলতান মামুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ৮:০০ পিএম

বিকল্পধারা বাংলাদেশ ছেড়ে বিএনপিতে যোগদান করেছেন দলটির নির্বাহী কমিটির সদস্য সুলতান মামুনুর রশিদ মামুন। বুধবার (১২ ডিসেম্বর) এক চিঠিতে তিনি এতথ্য জানান। মামুন বলেন, আমি সুলতান মামুনুর রশিদ (মামুন) ১৯৯০ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দলে’র অঙ্গ সংগঠন ছাত্রদলের নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক সহ জেলা শাখার সহ সভাপতি ছিলাম। পরবর্তী সময়ে স্থানীয় নেতৃবৃন্দের সাথে ভুল বোঝাবুঝির এক পর্যায়ে ‘বিকল্পধারা বাংলাদেশ’ এই নামের রাজনৈতিক দলে যোগদান করি এবং নওগাঁ-৩ আসনে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হই। বর্তমান ‘বিকল্পধারা বাংলাদেশ’ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির একজন সদস্য।

তিনি বলেন, বিকল্পধারা বাংলাদেশ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কা নিয়ে অংশগ্রহণ করায় আমার নৌকা মার্কা বিরোধী আদর্শের সাথে প্রতারণা করেছে। ‘বিকল্পধারা বাংলাদেশ’ এর প্রতি ঘৃণা প্রকাশ করে সকল পদ-পদবী হইতে পদত্যাগ করলাম এবং যে দলে ছাত্রজীবন থেকে রাজনৈতিক জীবন শুরু করি সেই সংগঠন বিএনপি’তে আবারও ফিরে আসার ইচ্ছা প্রকাশ করছি। একই সাথে “দেশনেত্রী বেগম খালেদা জিয়া”র মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সক্রীয়ভাবে অংশগ্রহণ ও জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাবো মর্মে ঘোষণা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকল্পধারা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ