Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনৈতিক সঙ্কট নিরসনে বিএনপির ১০ দফার প্রতি বিকল্পধারার সমর্থন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ৫:৪৮ পিএম

চলমান দেশের রাজনৈতিক সংকট নিরসনে বিএনপি ঘোষিত ১০ দফা দাবির প্রতি নিরঙ্কুশ সমর্থন জানিয়েছে বিকল্পধারা বাংলাদেশ। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট প্রফেসর ড. নুরুল আমিন বেপারী ও মহাসচিব এড. শাহ আহমেদ বাদল এক যুক্ত বিবৃতিতে এই সমর্থনের কথা জানান। নেতৃদ্বয় বলেন, দেশে চলমান রাজনৈতিক, অর্থনৈতিক সংকটের মূল কারণ গত ১৪ বছর ধরে একদলীয় কর্তৃত্ববাদী শাসন, ভোটারবিহীন জবর দখলকারী আওয়ামী সরকার। দেশের মানুষের মৌলিক, মানবিক শাসনের পরিবর্তে রাষ্ট্রের সকল সাংবিধান প্রতিষ্ঠান ধ্বংস করে এক বিভীষিকাময় দুর্নীতিগ্রস্ত ভোগবাদী শাসনে বর্তমান সরকার মানুষকে এক পরাধীনতার শৃংখলে আবদ্ধ করে রেখেছে ।

তারা বলেন, দেশের জাতীয় সশস্ত্র বাহিনী, পুলিশ, র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নকে নিজস্ব লুটতরাজের রাজত্ব কায়েমে ব্যবহার করে আজ দেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে বর্তমান ভারতীয় তাবেদার সরকার। এই গণবিরোধী সরকারের হাত থেকে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য একটি অবাধ-নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য একটি নির্দলীয় তত্বাবধায় সরকারের মাধ্যমে দীর্ঘ ১৪ বছরের ধ্বংসপ্রাপ্ত রাষ্ট্রীয় সংবিধান ও প্রতিষ্ঠানগুলো মেরামত সংস্কারের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য বিএনপি সময়োপযোগী ১০ দফা কর্মসূচি বাস্তবায়নে বিকল্প ধারা বাংলাদেশ, রাজপথের আন্দোলন সংগ্রামের লড়াইয়ে থাকবে। দেশ বাঁচাও, মানুষ বাঁচাও, গণতন্ত্র, ভোটাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করার আমরণ সংগ্রামে জনগণকে ঝাপিয়ে পড়ার আহবান জানান বিকল্প ধারার প্রেসিডেন্ট প্রফেসর ড. নুরুল আমিন বেপারী ও মহাসচিব এড. শাহ আহমেদ বাদল।

 



 

Show all comments
  • Salehin ১৩ ডিসেম্বর, ২০২২, ৮:৩৫ পিএম says : 0
    Already destroyed of Constitutional Institute by Awami Leauge
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকল্পধারার সমর্থন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ