Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রশিক্ষণ বিমান বিধ্বস্তে উইং কমান্ডার দিপুর মৃত্যু ঈশ্বরদীতে জানাজা শেষে ঢাকায় দাফন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে নিহত পাইলট উইং কমান্ডার আরিফ আহমেদ দিপুর প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়েছে তার গ্রামের বাড়ি পাবনার ঈশ্বরদীতে। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে সম্পন্ন হয় জানাজা। এতে অংশ নেন দিপুর স্বজন ও শুভানুধ্যায়ীসহ এলাকাবাসী। এর আগে দিপুর কফিন নিয়ে সকাল সাড়ে ১১টার দিকে বাংলাদেশ বিমান বাহিনীর এমআই -৭০ এমই ৪৬৫ নম্বর হেলিকপ্টার ঈশ্বরদীর আলহাজ্ব মিলস উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণ করে। পরে গতকাল বিকেলে ঢাকায় বিএফ শাহীন কবরস্থানে লাশ দাফন করা হয়।
দিপুর সহকর্মী উইং কমান্ডার তৌহিদুল ইসলাম তৌহিদ বলেন, দিপু শুধু আমার ব্যাচমেটই ছিলেন না, আমরা দু’জনে একই মহল্লার একইসঙ্গে কর্মস্থলে যোগদান করেছিলাম। দিপুর ভগ্নিপতি আক্তারুজ্জামান বলেন, রাষ্ট্রীয় বিধি অনুযায়ী বিমান বাহিনীর সদস্যদের নির্ধারিত স্থানে গতকাল লাশ দাফন করা হয়। সেই নিয়মানুসারে ঢাকায় বিমান বাহিনীর সদর দফতরে বিকেলে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্টিত হয়। নিজ গ্রামের বাড়িতে প্রথম নামাজে জানাজা শেষে গতকাল দুপুর পৌনে ১টায় হেলিকপ্টারটি লাশ নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয়। গত ২৩ নভেম্বর বিকেলে টাঙ্গাইলের মধুপুর উপজেলার রসুলপুরে বিমান বাহিনীর ফায়ারিং রেঞ্জে প্রশিক্ষণ প্লেন বিধ্বস্ত হয়ে মারা যান বাংলাদেশ বিমান বাহিনীর উইং কমান্ডার আরিফ আহমেদ দিপু (৪৭)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ