Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিশুদের সুশিক্ষায় গড়ে তুলতে হবে

মিরপুরে ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব জামাল মোস্তফা বলেছেন, শিশুদের মাঝে লুকায়িত সুপ্ত প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে। আজকের শিশু আগামীতে দেশ, জাতির কল্যাণে বলিষ্ঠ ভূমিকা রাখবে। তাই শিশুদেরকে সুশিক্ষিত ও দক্ষ নাগরিক হিসেবে গড়ে তোলতে হবে। গতকাল শনিবার রাজধানীর মিরপুর ১০ নম্বরে ‘মিরপুর ইংলিশ ভার্সন স্কুল অন্ড কলেজ আয়োজিত প্যারেন্টিং সেমিনারে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জামাল মোস্তফা বলেন, ডিজিটালের যুগে আমাদের শিশুরা অনেক অগ্রগামি। তাদেরকে পরিকল্পিতভাবে সুশিক্ষায় গড়ে তোলার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি অভিভাবকদেরও এগিয়ে আসতে হবে। মিরপুর ইংলিশ ভার্সন স্কুল অন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইয়াহিয়া খান রিজনের সভাপতিত্বে ও সাংবাদিক রেজাউল হক ভূইঁয়ার পরিচালনায় সেমিনারে আলোচনায় অংশ নেন, ন্যাশনাল মেন্টাল হেল্থ ইনস্টিটিটিউট অন্ড হসপিটালের প্রফেসর ডা. হেলাল উদ্দিন আহমেদ, শিশু বিশেষজ্ঞ সাবরিনা সারমিন, ডুআর’স ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল্লাহ এম তাহের। ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা বলেন, শিক্ষা, স্বাস্থ্য এবং খেলাধূলায় বাংলাদেশ বিশ্বের বুকে অনেক এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রা ধরে রাখতে হলে আমাদেরকে সুশিক্ষিত, সুশৃঙ্খল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, শুধু শিক্ষা প্রতিষ্ঠানের ওপর নির্ভর না করে আপনারা সন্তানদের প্রতি বিশেষ যত্ম নিন। যাতে আপনাদের সন্তান কারো প্ররোচনায় জঙ্গিবাদ কিংবা মাদকাশক্ত না হয়। বর্তমান সরকার কঠোর ভাবে জঙ্গিবাদ এবং মাদকের বিরুদ্ধে অকস্থান নিয়েছে। ভারপ্রাপ্ত মেয়র বলেন, প্রধানমন্ত্রী একনেক সভায় ঢাকা উত্তরের উন্নয়ন ও নাগরিক সেবার মান বৃদ্ধির জন্য ৭০০ কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন। তিনি বলেন, নগরবাসীর সেবার মান বাড়াতে পরিকল্পিতভাবে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। নগরীরর পরিস্কার পরিচ্ছন্নতার পাশাপাশি ফুটপাত পথচারীতে জন্য উনমুক্ত রাখার হবে।
তিনি বলেন, নগরীর বিভিন্ন এলাকায় শতাধিক আধুনিক পাবলিক টয়লেট নির্মাণের উদ্যোগ বাস্তবায়ন করা হচ্ছে। পানিবদ্ধতা নিরসনে পুরনো খালগুলো পুনরুদ্ধারে সরকারের সাথে আলোচনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি কর্পোরেশনের

১৯ জানুয়ারি, ২০২০
১৫ জানুয়ারি, ২০১৮
২১ ডিসেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ