Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিটি কর্পোরেশনের নির্দেশ মানতে সেবাসংস্থাগুলোকে পরিপত্র জারি

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিটি কর্পোরেশন এলাকায় যেসব সরকারি সেবাসংস্থা রয়েছে সেগুলোকে সংশ্লিষ্ট সিটি কর্পোরেশনের নির্দেশনা অনুযায়ী কাজ করার নির্দেশ দিয়ে পরিপত্র জারি করা হয়েছে। গতকাল (সোমবার) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ পরিপত্র জারি করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ওই পরিপত্রে স্বাক্ষর করেছেন।
পরিপত্রে বলা হয়েছে, সিটি কর্পোরেশনের অধিক্ষেত্রে সরকারি বিভিন্ন সেবা প্রদানকারী সংস্থার কাজে আরো গতি আনতে সংস্থা ও সংশ্লিষ্ট অন্যান্য সরকারি দপ্তরের প্রধানরা সিটি কর্পোরেশনের আমন্ত্রণে সভায় যোগদান করবেন এবং সভায় গৃহীত সংশ্লিষ্ট সিদ্ধান্ত বাস্তবায়ন করবেন ও বাস্তবায়ন অগ্রগতি সিটি কর্পোরেশনকে অবহিত করবেন। উল্লেখ্য, ওয়াসা বা তিতাসের মতো সেবা সংস্থাগুলো সিটি কর্পোরেশনের আওতার বাইরে থাকার কারণে অনেক এলাকাতেই প্রকল্প বাস্তবায়নে সমস্যা হয় বলে মেয়রেরা অনেক দিন থেকেই অভিযোগ করে আসছেন। বিশেষ করে পানি, গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ এবং রাস্তা খোঁড়াখুঁড়ি সবসময়ই অন্যান্য সংস্থাগুলোর সঙ্গে সিটি কর্পোরেশনের সমন্বয়হীনতা জনগণের দুর্ভোগ আরো বাড়িয়ে দেয় এবং দীর্ঘায়িত করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি কর্পোরেশনের নির্দেশ মানতে সেবাসংস্থাগুলোকে পরিপত্র জারি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ