Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বাজার মনিটরিং এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

| প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:০০ এএম

গতকাল বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাওরান বাজার এলাকায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে নির্বাহী ম্যজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নেতৃত্বেকাওরান বাজার এলাকায় বাজার মনিটরিং, উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। অভিযান চলাকালে মূল্য তালিকা ভোক্তার কাছে প্রদর্শন না করা, মূল্য তালিকা হালনাগাদ না করা এবং রাস্তা দখল করে ব্যবসা করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ও স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ অনুযায়ী ২৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় এবং ৯ প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে গতকাল গুলশান, বনানী ও মহাখালীর কাঁচা বাজারগুলোতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বেলা সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত নির্বাহী ম্যজিস্ট্রেট মোঃ সাজিদ আনোয়ারের নেতৃত্বে গুলশান -২ ও বনানী কাঁচা বাজারে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে মূল্য তালিকা না থাকা এবং নির্ধারিত মূল্যের বেশি নেয়ায় গুলশান-২ এর ৩টি মাংস দোকান, ৩টি মুদি দোকান ও ৪টি সবজি দোকানকে এবং বনানীর ৪টি সবজি দোকান ও ৩টি মুদি দোকানকে ভোক্তা অধিকার আইন অনুযায়ী সর্বমোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
তাছাড়া দুপুর আড়াইটা বিকেল ৫টা পর্যন্ত নির্বাহী ম্যজিট্রেট মাহফুজুল হক মাসুমের নেতৃত্বে কাওরান বাজার ও কলমিলতা কাঁচাবাজারে অভিযান চালিয়ে নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে মাংস বিক্রয় করায় ২টি মাংস দোকানকে ৭০ হাজার টাকা এবং কলমিলতা বাজারে একই অপরাধের কারণে কয়েকজন ক্ষুদ্র ব্যবসায়ীকে সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত অব্যাহত থাকবে। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি কর্পোরেশনের

১৯ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ