Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নতুন উচ্চতায় রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

শনিবার রাতে সিরি-আ লিগে জেনোয়ার সঙ্গে ১-১ ড্র করে জুভেন্টাস। মৌসুমে টানা দশ ম্যাচ জয়ের পর এই প্রথম হোঁচট খেলো ইতালিয়ান চ্যাম্পিয়নরা। তুরিনের ম্যাচটিতে জুভাদের হয়ে গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর এই গোল দিয়েই ইউরোপের পাঁচ শীর্ষ লিগে প্রথম খেলোয়াড় হিসেবে ৪০০ গোলের মাইলফল স্পর্শ করেন পর্তুগিজ তারকা। দশ গোল পিছিয়ে তার পরেই আছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। একই রাতে লা লিগায় সেভিয়ার বিপক্ষে ৪-২ গোলের জয়ে নিজের ৩৯০তম গোলটি করেন ফুটবল জাদুকর।
জুভেন্টাসের হয়ে দশ ম্যাচে রোনালদোর এটি ছিল পঞ্চম গোল। এর আগে নয় বছরের ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদের হয়ে ৩১১টি ও ক্যারিয়ারের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৮৪টি গোল করেন পাঁচ বারের বর্ষসেরা।
এদিন ম্যাচের ১৮তম মিনিটে দলকে এগিয়ে নিলেও বাকি সময়ে বেশ কয়েকটি গোলের সুযোগ হাতছাড়া করেন রোনালদো। দলকে এগিয়ে নেয়ার সুযোগ ছিল মারিও মানজুকিচ ও বদলি নামা পাওলো দিবালার সামনেও। কিন্তু বলের দখল রেখে আধিপত্য দেখালেও আর জালের দেখা পায়নি মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। উপরন্তু ৬৭তম মিনিটে গোলটি পরিশোধ করতে সক্ষম হয় জেনোয়া। জুভেন্টাসের একটি প্রতিআক্রমন রুখে দিয়ে ক্রিশ্চিয়ান কুয়ামের ক্রসে হেডের সাহায্যে বল জালে জড়িয়ে দেন ড্যানিয়েল বেসা। এই গোলে স্বাগতিক রক্ষণের ভুল ছিল চোখে লেগে থাকার মত। লিগে টানা আট ও চ্যাম্পিয়ন্স লিগে দুটি মিলে টানা দশ ম্যাচ জয়ের পর প্রথম হোঁচট খেলো জুভেন্টাস। মঙ্গোলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড।
দিনের অন্য ম্যাচে নাপোলি ৩-০ গোলে উদেনিসকে এবং এসপিএএল ২-০ গোলে হারিয়ে দিয়েছে রোমাকে। ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস, চার পয়েন্ট পিছিয়ে দুইয়ে নাপোলি। এক ম্যাচ কম খেলে ১৬ পয়েন্ট নিয়ে তিনে ইন্টার মিলান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

১১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ