Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের হাই কমিশনারকে বরখাস্ত করতে পারে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ৬:১৫ পিএম

বাংলাদেশের হাই কমিশনার তারিক আহসানকে বহিস্কার করতে পারে পাকিস্তান। বাংলাদেশে নব নিযুক্ত পাকিস্তানের হাই কমিশনার সাকলাইন সাইয়েদাকে ঢাকা গ্রহণ না করায় পাল্টা ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্ত নেয়ার চিন্তা করছে ইসলামাবাদ।
সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশী দুই দেশের মধ্যে বিরাজমান কূটনৈতিক পরিস্থিতির বিষয়ে প্রধানমন্ত্রী ইমরান খানকে অবহিত করে বাংলাদেশের হাই কমিশনারকে বহিস্কার করার সুপারিশ পাঠিয়েছেন।
ঢাকায় নিযুক্ত পাকিস্তানি হাইকমিশনার সাকলাইন সাইয়েদা গত ফেব্রুয়ারি থেকে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রনালয়ের সম্মতির অপেক্ষায় রয়েছেন। কিন্তু আট মাস পেরিয়ে গেলেও পাকিস্তানের মনোনিত হাই কমিশনারকে গ্রহণে সম্মতি কিংবা অসম্মতি কিছুই জানানো হয়নি। কেন তাকে গ্রহণে সম্মতি দেয়া হচ্ছে না সে বিষয়েও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। সূত্র: ডেইলি মেই্ল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরখাস্ত

৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ