Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোনালদোর পাশে জুভেন্টাস, উদ্বিগ্ন নাইকি

ধর্ষণের অভিযোগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগে তার পাশে দাঁড়িয়েছে জুভেন্টাস ও পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস। তবে এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে তারকা এই ফরোয়ার্ডের স্পন্সর প্রতিষ্ঠান নাইকি।

ক্যাথরিন মায়োরগা নামে যুক্তরাষ্ট্রের এক মডেলের অভিযোগ, ২০০৯ সালে রোনালদো তাকে লাস ভেগাসের একটি হোটেল কক্ষে ধর্ষণ করেছিলেন। ওই নারীর অনুরোধে ঘটনাটি নিয়ে পুনরায় তদন্ত শুরু করেছে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের পুলিশ।

জার্মান সাময়িকী ডের স্পিগেলে এই অভিযোগের খবর প্রথম ছাপা হলে গত রোববার তা ‘ভুয়া’ বলে উড়িয়ে দেন রোনালদো। পরে বুধবার এক টুইটে অভিযোগটি দৃঢ়ভাবে প্রত্যাখান করেন তিনি।

গতপরশু সামাজিক যোগাযোগ মাধ্যমে পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের পাশে থাকার ঘোষণা দেয় জুভেন্টাস। এক টুইট বার্তায় ইতালির ক্লাবটি জানায়, ‘সা¤প্রতিক মাসগুলোতে ক্রিশ্চিয়ানো রোনালদো তার অসাধারণ পেশাদারিত্ব ও আত্মনিবেদন দেখিয়েছে, যা জুভেন্টাসের সবার দ্বারা প্রশংসিত হয়।’ প্রায় দশ বছর আগের প্রমাণ নেই এমন কোনো ঘটনায় এই মতামত বদলাবে না বলেও জানায় ক্লাবটি।

অন্যদিকে পোল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষে পর্তুগাল দল ঘোষণার পর সংবাদ সম্মেলনে রোনালদোর প্রতি নিজের সমর্থন ব্যক্ত করেন সান্তোস, ‘দুই বা তিনদিন আগে খেলোয়াড়টি (রোনালদো) যা বলেছে আমি তাই বিশ্বাস করি। সে ধর্ষণকে জঘন্য কাজ বলে মনে করে। আমি রোনালদোকে খুব ভালো করে চিনি। তাই সে যা বলেছে আমি তা পুরোপুরি বিশ্বাস করি। আমি জানি যে সে এমন অপরাধ করবে না। আমি সেটা বিশ্বাস করি না।’

পর্তুগিজ তারকার সঙ্গে ১০০ কোটি ডলারের চুক্তি রয়েছে নাইকির। এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠানটি জানায়, ‘দুঃখজনক এই অভিযোগে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। আর আমরা নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করা চালিয়ে যাব।’

প্রায় একই সুরে কথা বলেছে রোনালদোর সঙ্গে চুক্তি থাকা আরেক প্রতিষ্ঠান ইএ স্পোর্টস। বার্তা সংস্থা এপিকে প্রতিষ্ঠানটি জানায়, ‘ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে বিস্তারিত অভিযোগ আনা প্রতিবেদনটি আমরা দেখেছি। আমরা নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

১১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ