Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলিমরা রামের বংশধর !

বিজেপি নেতা গিরিরাজ সিংহ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

মুসলিমদের রামের বংশধর বলে মন্তব্য করছেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহ। সোমবার ভারতের মথুরার নওঝিল এলাকায় একটি অনুষ্ঠানে এমন বিতর্কিত মন্তব্য করেন প্রভাবশালী এই বিজেপি নেতা। অনুষ্ঠানে তিনি বলেন, ‘মুঘল সম্রাট বাবর নয়, মুসলিমরা রামের বংশধর। তাই তাঁদের অযোধ্যায় রামমন্দির নির্মাণে সাহায্যের হাত বাড়িয়ে দেয়া উচিত।’
এসময় তিনি আরো বলেন, ভারতের হিন্দুরা ধৈর্য হারালে দখল করা হবে তিনটি পবিত্র তীর্থস্থান’ মথুরা, অযোধ্যা এবং কাশী। তিনি রাহুল গান্ধীকে ‘শিবভক্ত’ হিসেবে নিজেকে দেখানোর চেষ্টাকেও কটাক্ষ করেন। রাহুলকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘প্রকৃত হিন্দু হলে বিভিন্ন অনুষ্ঠানে গরুর গোশত খাওয়া বন্ধ করুন। আর শুধুমাত্র নির্বাচনের আগে মন্দির পরিদর্শন বন্ধ করুন।’ রাহুলকে আক্রমণের প্রশ্নে অবশ্য বরাবরই বাড়তি তৎপরতা দেখান গিরিরাজ। রাহুলের কৈলাসযাত্রার সমস্ত ছবিই ভুয়ো বলে দাবি করেছিলেন তিনি। যদিও পরে গিরিরাজের দাবি ভুল প্রমাণিত হয়েছিল। সূত্র : আনন্দবাজার পত্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ