Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুর্মিটোলায় জাবালে নূরে দুই শিক্ষার্থীর মৃত্যু

মালিকসহ ছয় জনের বিরুদ্ধে চার্জশিট প্রস্তুত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীর কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের বাসচাপায় শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনার তদন্ত শেষ পর্যায়ে। এ ঘটনায় ৬ জনকে অভিযুক্ত করে শিগগিরই আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দেয়া হবে। গতকাল সোমবার দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন। তিনি আরো বলেন, শিক্ষার্থী নিহতের ঘটনায় আসামিদের ৩০৪ ধারায় অভিযুক্ত করা হয়েছে। জাবালে নূর পরিবহনের একজন মালিকসহ ছয়জনকে  দোষী সাব্যস্ত করে চার্জশিট প্রস্তুত করা হয়েছে। এ সপ্তাহের মধ্যেই চার্জশিট আদালতে পাঠানো হবে। ফৌজদারি দন্ডবিধি ৩০৪ এর ‘ক’ ধারায় ‘রাজপথে  বেপরোয়া গাড়ি চালিয়ে কোনো ব্যক্তির মৃত্যু ঘটানোর সাজা’ এবং ৩০৪ এর ‘খ’ ধারায় ‘কোনো ব্যক্তি কর্তৃক অবহেলা করে অপর কোনো ব্যক্তির মৃত্যু ঘটানোর সাজার কথা উল্লেখ করা হয়েছে।
তদন্ত সূত্রে জানা গেছে, চার্জশিটে জাবালে নূর পরিবহনের বাসের চালক মাসুম বিল্লাহ, তার সহকারী এনায়েত হোসেন, বাসটির মালিক শাহাদাত হোসেন, একই পরিবহনের অপর বাসের চালক জুবায়ের সুমন, সহকারী আসাদ এবং মালিক জাহাঙ্গীর আলমকে অভিযুক্ত করা হচ্ছে। গত ৩০ জুলাই মামলার তদন্ত প্রতিবেদন (চার্জশিট) দাখিলের জন্য ৫ সেপ্টেম্বর দিন ধার্য করে দেন আদালত।
সূত্র আরো জানায়, দুই চালকের পেশাদার চালক হিসেবে বাস চালানোর লাইসেন্স ছিল না। তাদের ছিল হালকা যান (মাইক্রোবাস/মোটরসাইকেল) চালানোর লাইসেন্স। পেশাদার চালক হিসেবে ভারী যান (বাস-ট্রাক) চালানোর লাইসেন্স নেই জেনেও দুই চালকে বাস চালাতে দেয়ায় দুই মালিককের অভিযুক্ত করা হচ্ছে। আর পাল্লা দিয়ে দুই চালক বাস চালানোর সময় সহকারীরা বাধা না  দেয়ায় তাদেরও অভিযুক্ত করা হচ্ছে। উল্লেখ্য গত ২৯জুলাই রাজধানীর হোটেল র‌্যাডিসনের বিপরীত পাশের জিল্লুর রহমান ফ্লাইওভারের ঢালের সামনের রাস্তায় জাবালে নূর পরিবহনের ২টি বাস রেষারেষি করতে গিয়ে একটি বাস রাস্তায় দাঁড়িয়ে থাকা শীক্ষার্থীদের ওপর উঠে পড়ে। এতে দুই শিক্ষার্থী নিহত ও নয়জন আহত হয়। নিহত দুই শিক্ষার্থী হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) ও একাদশ শ্রেণীর ছাত্রী দিয়া খানম মিম (১৬)। এ ঘটনায় নিহত শিক্ষার্থী দিয়া খানমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ