Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেইমার-এমবাপে-কাভানিতে উজ্জ্বল পিএসজি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

দারুণ ছন্দে আছেন নেইমার। ছন্দে আছেন বিশ্বকাপ জয়ী তরুণ কিলিয়ান এমবাপেও। ইনজুরি থেকে ছন্দটা ঠিকই খুঁজে পেলেন এডিসন কাভানি। আর তাতেই দুর্দান্ত পিএসজি। লিগ ওয়ানে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে তারা। উঁজির বিপক্ষে তাদের জয়টি ৩-১ গোলের ব্যবধানে।
ম্যাচের ১২ মিনিটেই এগিয়ে যায় পিএসজি। নিজেদের অর্ধ থেকে সতীর্থের দেওয়া বল থেকে কাভানিকে দারুণ এক ক্রস দেন নেইমার। বারের সামনে তার কাজ ছিল হালকাভাবে বল জালে ঠেলে দেওয়া। সে কাজটি ভালোভাবেই করেছেন কাভানি। দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করার সুযোগ ছিল তার। তবে নেইমার ক্রসে কাভানির নেওয়া হেড বারে লেগে ফিরে আসে।
গোল শোধ করতে অবশ্য খুব বেশি সময় নেয়নি উঁজি। ২১ মিনিটে পেনাল্টি পায় দলটি। ডি বক্সের মধ্যে ফ্লাভেইনকে ফাউল করেন থিলো কেহলার। সে পেনাল্টি থেকে সহজেই লক্ষ্যভেদ করেন থমাস মানজানি। ফলে সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল।
দ্বিতীয়ার্ধে আরও গোছানো ফুটবল খেলে পিএসজি। এগিয়ে যেতেও খুব বেশি সময় লাগেনি। ৫১ মিনিটে আনহেল দি মারিয়ার ক্রস থেকে ডিবক্সের বাইরে থেকে কোণাকুণি দুর্দান্ত এক শটে বল জালে জড়ান এমবাপে। আগের ম্যাচেও গ্যাঁগোঁর বিপক্ষে জোড়া গোল করেছিলেন এ ফরাসী তারকা।
৬৬ মিনিটে দলের জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। কাভানির সঙ্গে দেওয়া নেওয়া করে ডি বক্সের মধ্যে ফাঁকায় তাকে পাস দেন এমবাপে। তাতে আলতো টোকা দিয়ে লক্ষ্যভেদ করেন নেইমার। এ নিয়ে টানা তৃতীয় ম্যাচে গোল করলেন এ ব্রাজিলিয়ান। তিন ম্যাচেই জয় তুলে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই থাকলো ফরাসী চ্যাম্পিয়নরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ